বাণিজ্য সময়জেনে বুঝে পুঁজিবাজারে বিনিয়োগের পরামর্শ প্রধানমন্ত্রীর

সময় সংবাদ

fb tw
somoy
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যত বেশি মানুষ পুঁজিবাজারে সম্পৃক্ত হবে, আমাদের শিল্পায়ন তত ত্বরান্বিত হবে। রাজধানীতে বিএসইসি ও এডিবির পুঁজিবাজার ও বিনিয়োগ বিষয়ক আঞ্চলিক আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধন করে একথা বলেন তিনি। এ সময় বিনিয়োগকারীদের জেনে বুঝে বিনিয়োগ করার আহ্বান জানান সরকারপ্রধান।
উন্নয়ন কিংবা শিল্পায়নে পুঁজিবাজারের ভূমিকা অনেক। আর এই পুঁজিবাজারের মূল চালিকাশক্তি বিনিয়োগকারীরা।
পুঁজিবাজারের সংকট ও সম্ভাবনা, বিনিয়োগ ও ঝুঁকি নিয়ে রাজধানীতে এই আঞ্চলিক ও আন্তর্জাতিক সেমিনার। সোমবার (৮ জুলাই) চার দিনব্যাপী এই সেমিনারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন মেগা-প্রজেক্ট বাস্তবায়নের মধ্য দিয়ে দেশে বিনিয়োগ সহযোগী পরিবেশ সৃষ্টি হয়েছে। বাড়ছে দেশি-বিদেশি বিনিয়োগ।
শেখ হাসিনা আরো বলেন, যত বেশি মানুষ পুঁজিবাজারে সম্পৃক্ত হবে আমাদের শিল্পায়ন তত বেশি ত্বরান্বিত হবে বলে আমি বিশ্বাস করি। আমরা সারা বাংলাদেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করবো সেই লক্ষ্য নিয়ে অর্থনীতি অঞ্চল নীতি ২০১৪ প্রণয়ন করেছি, যার আওতায় আগামী ২০৩০ সালের মধ্যে এই অর্থনীতি অঞ্চল প্রতিষ্ঠা লাভ করবে।
পুঁজিবাজারের স্থিতিশীলতা বজায় রাখতে, বিনিয়োগকারীদের সচেতনতার প্রয়োজনীয়তা তুলে ধরে, জেনে বুঝে বিনিয়োগের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।
তিনি আরো বলেন, যারা পুঁজিবাজারে বিনিয়োগ করে তাদের কাছে অনুরোধ, যে টাকা উপার্জন করেন তার সবটুকু খরচ করবেন না, কিছু টাকা জমা করবেন।
এই আয়োজন অংশগ্রহণকারী দেশগুলোর পুঁজিবাজারকে শক্তিশালী করবে বলেও আশাবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop