লাইফস্টাইলত্বকে প্রাণ ফেরায় ঘি

সময় সংবাদ

fb tw
somoy
শুকনো ত্বক, ফাটা ঠোঁটের সমস্যায় কমবেশি সবাই চিন্তায় থাকে। এ থেকে মুক্তি পেতে কেমিক্যালযুক্ত প্রসাধনীতেই নির্ভর করতে হয়। কিন্তু আখেরে ক্ষতিকর এসব প্রসাধনী ত্বকের দীর্ঘমেয়াদি ক্ষতিই করে। এসব বাজার ভিত্তিক প্রসাধনী'র উপর নির্ভরতা কমিয়ে প্রাকৃতিকভাবে ত্বকের যত্ন নিন।
ত্বক ভালো রাখতে সবার আগে সারা দিনে প্রচুর পরিমাণে পানি পান করতে হবে। এমন বিশেষ কিছু উপাদান সহজেই পাবেন রান্নাঘরে। যা ত্বকের যত্ন নিতে সাহায্য করবে। ঘি, বা সাদা মাখন বহু শতাব্দী ধরে দেশীয় ত্বকের যত্নের টোটকা হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। তাই নরম এবং উজ্জ্বল ত্বক পেতে কিভাবে ঘি দিয়ে বাড়িতেই বানাবেন ফেসমাস্ক জেনে নিন।
একটি বাটি নিন এবং ২ টেবিল চামচ ঘি, ২ টেবিল চামচ বেসন বা হলুদ নিন এবং জল মেশান। ভাল করে তাদের মিশিয়ে নিন। খুব বেশি শুষ্ক করে বানাবেন না। যদি দেখেন এই ফেসপ্যাকে বেশি জল হয়ে গিয়েছে তাহলে বেসন বা হলুদ মিশিয়ে নিন আরেকটু।
আপনার মুখে এই ফেসপ্যাক প্রয়োগ করুন। ২০ মিনিটের জন্য ওভাবেই রেখে দিন। পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন। সেরা ফল পেতে হলে এক সপ্তাহে তিনবার ব্যবহার করুন।
ফাটা ঠোঁটের জন্য ঘি: ফাটা ঠোঁটের সমস্যায় ঘি একটি দুর্দান্ত ভালো ঘরোয়া প্রতিকার। এক চামচ ঘি গরম করে নিন। এর সঙ্গে সামান্য মধু মেশান। ঘুমোতে যাওয়ার আগে এই মিশ্রণ দিয়ে ঠোঁটে আলতো ম্যাসাজ করুন। প্রতিদিন এই ঘিয়ের ম্যাসাজ আপনার ফাটা ঠোঁটের যন্ত্রণা কমাবে, ঠোঁট করবে নমনীয় ও আর্দ্র।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop