বাণিজ্য সময়এডিপি বাস্তবায়ন ৯৪.৩২ শতাংশ

সময় সংবাদ

fb tw
somoy
বিদায়ী অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ৯৪ দশমিক ৩২ শতাংশ বাস্তবায়ন হয়েছে। টাকার অংকে মোট খরচের পরিমাণ দাঁড়িয়েছে ১ কোটি ৬৬ লাখ ৫৯৩ হাজার টাকা।
মঙ্গলবার (৯ জুলাই) রাজধানীর শেরেবাংলানগর এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভাশেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ তথ্য জানান।
তিনি বলেন, ২০১৭-১৮ অর্থবছরের তুলনায় সদ্যবিদায়ী অর্থবছরে ১৮ হাজার ২৮৭ কোটি টাকার বেশি এডিপি বাস্তবায়ন হয়েছে। ২০১৭-১৮ অর্থবছরে এডিপি বাস্তবায়নের হার ছিল ৯৪ দশমিক ১১ শতাংশ এবং মোট ব্যয়ের পরিমাণ ছিল ১ কোটি ৪৮ লাখ ৩০৬ কোটি টাকা।
পরিকল্পনামন্ত্রী বলেন, ২০১৭-১৮ অর্থবছরের তুলনায় বিদায়ী অর্থবছরে এডিপি বাস্তবায়নের হার বেড়ে যাওয়ার পাশাপাশি ১৮ হাজার ২৮৭ কোটি টাকা বেশি খরচ হওয়ায় প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেছেন।
পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের দেয়া তথ্যমতে (আইএমইডি) গত পাঁচ বছরের সংশোধিত এডিপি বাস্তবায়নের হার যথাক্রমে-২০১৭-১৮ অর্থবছরে ৯৪ দশমিক ১১ শতাংশ,২০১৬-১৭ অর্থবছরে ৮৯ দশমিক ৭৬ শতাংশ,২০১৫-১৬ অর্থবছরে ৯৩ শতাংশ, ২০১৪-১৫ অর্থবছরে ৯১ শতাংশ এবং ২০১৩-১৪ অর্থবছরে ৯৩ শতাংশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop