খেলার সময়ম্যানচেস্টারে আজও বৃষ্টির শঙ্কা

সময় সংবাদ

fb tw
somoy
বৃষ্টির কারণে ভারত-নিউজিল্যান্ড প্রথম সেমিফাইনাল গড়িয়েছে রিজার্ভ ডে'তে। তবে ম্যানচেস্টারে আজও বৃষ্টির শঙ্কা আছে। নিউজিল্যান্ড আর ব্যাট করতে না পারলে, কেমন দাঁড়াবে ভারতের লক্ষ্য। ম্যাচের দৈর্ঘ্য কমে আসলেই কি হবে। আর যদি আজ খেলা শেষ না হয়, তবে কোন দল যাবে ফাইনালে। সব ক্ষেত্রেই সুবিধাজনক অবস্থানে বিরাট কোহলির দল।
২৭ বছর পুরনো ফরম্যাটে হচ্ছে এবারের বিশ্বকাপ। যেখানে প্রতিটি দলই খেলবে একে অপরের বিপক্ষে। এসবই পুরনো তথ্য। রাউন্ড রবিন লিগের ৪৫ ম্যাচ শেষে এখন সেমিফাইনালের মহারণ। তবে শুরুর সঙ্গে শেষের দারুণ এক মিল।
বিশ্বকাপের প্রথম দিকে বেশ কয়েকটি ম্যাচ পণ্ড হয় বৃষ্টিতে। লিগ পর্বের কোন ম্যাচে রিজার্ভ ডে না থাকায়, শুরু হয় ফরম্যাট নিয়ে সমালোচনা। মোট চারটি ম্যাচে পয়েন্ট ভাগ করে নেয় দলগুলো। তবে সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রেখেছিলো আইসিসি।
শেষদিকে এসে আবারো শিরোমানে বৃষ্টি। ভারত-নিউজিল্যান্ড ম্যাচে শঙ্কা ছিল বৃষ্টির। তা সত্যি হয়েছে। নিউজিল্যান্ডের ইনিংসের ৪৬ ওভার ১ বল খেলা হবার পর, কাল আর মাঠে বল গড়ায়নি।
আবহাওয়া পূর্বাভাস বলছে আজও বৃষ্টির শঙ্কা রয়েছে। এরই সঙ্গে সামনে এসেছে নানা সমীকরণ।
বৃষ্টি বাগড়া বাধালে ভারতের সংশোধিত লক্ষ্য কত দাঁড়াবে। ডাকওয়ার্থ লুইস পদ্ধতি বলছে, নিউজিল্যান্ড আর ব্যাট না করলে ৪৬ ওভারে ভারতের লক্ষ্য হবে ২৩৭ রান। তবে ওভার কমে ৪০ এ নামলে টার্গেট হবে ২২৩ রান।
ম্যাচের দৈর্ঘ্য কমার সঙ্গে ভারতের জন্য রানও কমে আসবে। ৩৫ ওভারে ২০৯, ৩০ ওভারে ১৯২, ২৫ ওভারে লক্ষ্য ১৭২ রান। আর ম্যাচটা যদি ২০ ওভারে নেমে আসে তবে কোহলিদের করতে হবে ১৪৮ রান।
লম্বা ব্যাটিং লাইন আপের ভারত দলের জন্য এই রান তাড়া করাটা কঠিন হবার কথা না। কিন্তু মেঘাচ্ছন্ন আবহাওয়ায় উইকেট থেকে বাড়তি সুবিধা আদায় করে নিতে পারবে বোল্ট-ফার্গুসনরা। তাই উড়িয়ে দেয়া যাচ্ছে না তাদের সম্ভাবনাও।
তবে আজও যদি বৃষ্টির কারণে কোনো বল মাঠে না গড়ায়, তবে এতে লাভ ভারতের। আইসিসির নিয়ম অনুযায়ী লিগ পর্বে নিউজিল্যান্ডের চেয়ে এগিয়ে থাকায় ফাইনালে চলে যাবে বিরাট কোহলিরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop