খেলার সময়'এএফসি কাপে এবার বাংলাদেশ থেকে অংশ নেবে দুটি দল'

সময় সংবাদ

fb tw
somoy
ক্লাবগুলোর সঙ্গে আলোচনা আর সমঝোতার ভিত্তিতেই আসন্ন মৌসুমের দলবদলসহ সকল কার্যক্রমের তারিখ নির্ধারণ করা হয়েছে। এ নিয়ে বিতর্কের কোন সুযোগ নেই। জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। সঙ্গে এই ইস্যুতে কয়েকটি ক্লাব দলবদল বর্জনের যে হুঁশিয়ারি দিয়েছে, তাও ধোপে টিকবে না বলেও মত তার। এদিকে আগামী মৌসুমে এএফসি কাপে বাংলাদেশ থেকে অংশ নেবে দুটি দল। নিশ্চিত করেছে বাফুফের সাধারণ সম্পাদক।
সবকিছু ঠিকঠাক থাকলে খালি চোখে ৮ মাসও বাকি নেই বাফুফে নির্বাচনের। নির্বাচনকে ঘিরে জমে উঠেছে দু-পক্ষের কথার লড়াই। প্রতিপক্ষকে হুমকি-পাল্টা হুমকি-ও দিচ্ছেন অনেকেই।
এই যেমন গেল সোমবার (৮ জুলাই) বাংলাদেশ ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের সভায় অভিযোগ করা হয় বাফুফের ট্রান্সফার ফির অনিয়ম, ম্যাচ ফিক্সিং, বাজে রেফারিং কিংবা পক্ষপাতমূলক আচরণ নিয়ে। এমনকি লিগ চলাকালীন দলবদলের তারিখ যদি পরিবর্তন করা না হয় তবে, সংগঠনটির পক্ষ থেকে হুঁশিয়ার করা হয়' বর্জন করা হবে চলমান লিগ।
যদিও বাফুফে বলছে ভিন্ন কথা। সাধারণ সম্পাদকের মতে আসন্ন লিগের দলবদলের সময় নিয়ে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে, তা করা হয়েছে সবগুলো ক্লাবের সঙ্গে আলোচনার ভিত্তিতেই। এ নিয়ে বিভ্রান্তির কোন সুযোগ নেই।
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, 'সকলের সাথে কথাবার্তা বলে, সকলের মতামত নিয়ে বাফুফে বোর্ডের অনুমোদন নিয়ে ক্যালেন্ডার বানানো হয়েছে।'
এদিকে গেলবার এএফসি কাপে বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে ঢাকা আবাহনী অংশ নিলেও আসছে মৌসুমে বাড়ছে দলের সংখ্যা। প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দল ছাড়াও প্লে অফে অংশ নেবে রানার্সআপ দলটি।
আবু নাইম সোহাগ বলেন, 'এফসি কর্তৃক নির্ধারিত হয়েছে বাংলাদেশের স্লট দুটি। একটি স্লটে সরাসরি খেলা হবে আরেকটি খেলায় নিজের যোগ্যতা প্রমাণ করতে পারে তাহলে তাকে খেলার সুযোগ দেওয়া হবে।'  
আর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রীতি ম্যাচের জন্য শেষ পর্যন্ত ইউরোপের কোন জাতীয় দলকে না পাওয়া গেলে য়্যুভেন্তাস-পিএসজির দিকে চোখ বাফুফের।
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছর একটি ম্যাচ বাংলাদেশে হোস্ট করার যে উদ্যোগ নিয়েছে বাফুফে তা নিয়ে অনেক দূর কাজ করা হয়েছে ইতিমধ্যে।
আর বিশ্বকাপের বাছাইয়ের ব্যাপারে জাতীয় দলকে নিয়ে পরিকল্পনা করা হয়ে ১৭ই জুলাই ড্রয়ের পর।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop