ksrm

খেলার সময়ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ড কাপে অংশ নিতে লন্ডনে সাংসদরা

সোয়েব কবীর

fb tw
ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ড কাপে অংশ নিতে নাইমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে লন্ডন পৌঁছেছে বাংলাদেশের সংসদ সদস্যদের নিয়ে গঠিত ক্রিকেট দল। অংশ নিয়েছেন প্রস্তুতি ম্যাচেও। আজ ও আগামীকাল লন্ডনের দুটি মাঠে প্রতিপক্ষের মুখোমুখি হবে বাংলাদেশ।
এবারের বিশ্বকাপ ক্রিকেটে অংশ নেয়া দশটি দেশের মধ্যে আটটি দেশের সংসদ সদস্যদের নিয়ে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ অনুষ্ঠিত হচ্ছে।
বাংলাদেশ-ভারত-ইংল্যান্ডসহ আটটি দেশের সংসদ সদস্যরা এবার ব্যাট-বল হাতে মাঠে নামছেন। দেশগুলোর এমপিদের মাঝে পারস্পরিক সম্প্রীতি বৃদ্ধির পাশাপাশি সম্পর্ক উন্নয়নই মূল লক্ষ্য। তাছাড়া টুর্নামেন্টে ট্রফি জয়ের দৌড়ে পিছিয়ে নেই বাংলাদেশের সংসদ সদস্যরা।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, 'প্রতিটি দেশের সংসদ সদস্যরা খেলছেন। আমি মনে করি তাদের সাথে একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হবে। ভবিষ্যতে সেটি দেশ গড়ার কাজে হোক, বিদেশে বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে কাজ করার ক্ষেত্রে হোক, অনেক কাজে লাগবে।
সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা বলেন, আমাদের এমপিরা খুব ভালো খেলছেন।
সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির বলেন, অনেক দেশের সংসদ সদস্যরা এখানে অংশ নিচ্ছেন, এটা খুব গুরুত্বপূর্ণ।
৮টি দেশের শতাধিক এমপির উপস্থিতি নিশ্চিত হয়েছে বলে জানান অভিনব এই টুর্নামেন্টের মূল উদ্যোক্তা ব্রিটেনের সংসদ সদস্য ক্রিস হিটন-হ্যারিস। তিনি বলেন, 'ক্রিকেটের এই আয়োজন সফল করার জন্য অনেকদিন ধরেই চেষ্টা করে আসছি। অবশেষে এটি মাঠে গড়াতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশের সংসদ সদস্যদের একটি মিলন মেলা বসতে যাচ্ছে লন্ডনে।
এই আয়োজনে অংশ নেওয়া বাংলাদেশের জন্য বেশ সম্মানজনক বলে জানালেন লন্ডনের বাংলাদেশ হাই কমিশনার ও প্রবাসী বাংলাদেশিরা।
বাংলাদেশ হাই কমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, ৯টি ক্রিকেটিং নেশনের প্রত্যেকটা দেশ থেকেই সংসদ সদস্যরা ক্রিকেট খেলতে আসেন, এটা এই প্রথম। এটা আমাদের খুব গর্বিত করছে।
স্বাগতিক ইংল্যান্ডসহ টুর্নামেন্টে অংশগ্রহণ করছে মোট আটটি দেশ। বাকি দেশগুলো হলো বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।
তিন দিনব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১২ জুলাই, লন্ডনের কেন্ট কাউন্টি ক্লাবের মাঠে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop