বাংলার সময়বগুড়ায় বেড়েছে সবজির দাম

সময় সংবাদ

fb tw
কয়েকদিনের ব্যবধানে বগুড়ার হাটবাজারগুলোতে বেড়েছে সবজির দাম। কয়েকদিন আগে যে সবজির দাম ছিল ১৫ থেকে ২০ টাকা তা বেড়ে এখন দ্বিগুণ হয়েছে। বাজারে সবজির সরবরাহ কম হওয়ায় বাজার উর্ধ্বমুখী বলে জানান ব্যবসায়ীরা। আর কৃষকরা বলছেন, কয়েকদিনের বৃষ্টিতে জমিতে সবজির ফলন কমে গেছে।
দুদিন আগে বগুড়ার বাজারে দেশি পেঁয়াজের কেজি ছিল ২৫ থেকে ৩০ টাকা। আজকের বাজারে তা বেড়ে হয়েছে ৬০ থেকে ৭০ টাকা। একইভাবে রসুন, আদা, করলা বেগুনের দাম হয়েছে দ্বিগুণ। 
বর্তমানে জমিতে যে সব সবজি রয়েছে বৃষ্টির কারণে তার ফলন কমে গেছে বলে জানান কৃষক।
বর্ষার কারণে পটল, বেগুন, করল্যা, শাক সবজির মূল্য বাড়লেওে পেঁয়াজ, রসুন, আদার মূল্য দ্বিগুণ হওয়ার কারণ দেখছেন না ক্রেতারা। এ ব্যাপারে বাজার তদারকি ও মজুদকারীদের উপর নজর দেয়ার দাবি জানান ভোক্তারা।
আর পাইকারি বাজারের সাথে খুচরা বাজারের তারতম্য অস্বাভাবিক। এর কারণ হিসেবে পরিবহন খরচ, সবজি নষ্ট হওয়াসহ খুচরা বিক্রেতাদের অধিক মুনাফার লোভকে দায়ী করছেন পাইকারি ক্রেতারা।
জেলার বড় সবজির পাইকারি বাজার মহাস্থান, সুলতানগঞ্জ ও রাজাবাজারে প্রতি কেজি ফুলকপি ২০ টাকা, মূলা ৫ টাকা, বেগুন ৩০ টাকা, সীম ২২ টাকা এবং প্রতি পিস বাঁধা কপি ১২ টাকা এবং কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজিতে। 
জেলায় এবার ২৫ হাজার হেক্টর জমিতে শীতকালীন সবজি চাষ হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop