মহানগর সময়সরকারি স্কুল গুঁড়িয়ে দিলেও ডকইয়ার্ড ভাঙেনি বিআইডব্লিউটিএ

সময় সংবাদ

fb tw
ঢাকার চারপাশের নদী দখলমুক্ত করার চলমান অভিযানের ৪১তম দিনে কেরানীগঞ্জে একটি সরকারি প্রাইমারি স্কুল গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ। ড্রেজারের পাশাপাশি ভেঙে দেয়া হয়েছে কয়েকটি বরফকলও। তবে সিদ্ধান্ত জটিলতায় বুড়িগঙ্গা তীরে থাকা ৩৩টি ডকইয়ার্ডে অভিযান চালায়নি সংস্থাটি।
নিয়ম না মেনে নদীর সীমানার মধ্যেই ভবন নির্মাণ করায় গুঁড়িয়ে দেয়া হয় কেরাণীগঞ্জের চরমিরের বাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়। নির্মাণাধীন ভবনটি পুরোপুরি গুঁড়িয়ে দেয়া হলেও শিক্ষার্থীদের কথা বিবেচনায় পুরানো ভবনটি উচ্ছেদ করেনি বিআইডব্লিউটিএ।
ক্ষুব্ধ স্কুল কর্তৃপক্ষ জানায়, আশির দশকে নির্মিত স্কুলটি ২০১৪ সালে সরকারিকরণ হয়।
বুড়িগঙ্গা ভরাটের কাজে ব্যবহৃত একটি ড্রেজারের পাশাপাশি গুঁড়িয়ে দেয়া হয় কেরানীগঞ্জের বেশ পুরানো দুটি বরফ কলও। তবে উচ্চ পর্যায়ের অনুমতি না থাকার দোহাই দিয়ে বুড়িগঙ্গা পাড়ে থাকা ৩৩ টি ডকইয়ার্ডে এদিন উচ্ছেদ শুরু করেনি সংস্থাটি।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মুস্তাফিজ বলেন, এই স্কুলের পুরো অংশটি নদীর ভেতরে ছিল। আমরা এসে দেখেছি যে এখানে আগেই একটি স্থাপনা আছে, এখন আরো একটি নতুন করে করার প্রস্তুতি চলছে। তবে এখানে স্কুলের যেখানে কার্যক্রম চলে সেটি অক্ষত রয়েছে, যেন শিক্ষার কার্যক্রম ব্যাহত না হয়।
বিআইডব্লিউটিএ যুগ্ম পরিচালক এ কে এম আরিফ বলেন, কোনোটারই এখন পারমিশন নেই। তবে যেগুলোর পারমিশন ছিল সেটা অনেক আগের হলেও সেগুলোর নবায়নযোগ্য হয়নি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop