মহানগর সময়মাত্র ১০০ টাকায় পুলিশে চাকরি

সময় সংবাদ

fb tw
somoy
বরিশালে মাত্র ১০০ টাকা খরচ করে নিজ যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন ৪৪ জন তরুণ-তরুণী। কোনো রকমের ঘুষ ছাড়া চাকরি পাওয়ায় দারুণ খুশি চাকরিপ্রাপ্ত তরুণ-তরুণী ও তাদের অভিভাবকরা। যথাযথভাবে নিয়োগের জন্য এবার কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল বলে জানালেন পুলিশ সুপার। নিয়োগে স্বচ্ছতার ধারা অব্যাহত থাকলে দুর্নীতি অনেকটা কমবে বলে মনে করেন নাগরিক সমাজ। 
নিশা, ইতি, সজল ও তারেক। এদের সবার চোখে মুখে এখন আনন্দের ঝিলিক। কারণ তারা কোনো রকম ঘুষ ছাড়াই নিজ যোগ্যতায় রাষ্ট্রীয় কোষাগারে মাত্র ১০০ টাকা জমা দিয়ে কনস্টেবল পদে চাকরি পেয়েছে। ফরমের দাম ৩ টাকা। তাও দিয়েছেন পুলিশ সুপার। 
নির্দিষ্ট দিনে লাইনে দাঁড়িয়ে লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে যোগ্যদের দেয়া হয়েছে নিয়োগ। নিয়োগ পেয়েছেন ৪৪ জন। এদের মধ্যে ৩১ জন পুরুষ ও ১৩ জন। প্রাথমিক বাছাইয়ে অংশগ্রহণ করেছিলেন ১ হাজার ৮৫০ জন।
তারা বলেন, পুলিশের চাকরিতে ঘুষ লাগে, অনেক টাকা দিতে হয়। কিন্তু এবার কোনো দুর্নীতি বা কোনো অনৈতিক কাজ হয় নি এখানে। এরকম স্বচ্ছ নিয়োগ আগে হয়নি।
যথাযথভাবে নিয়োগের জন্য এবার কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল বলে জানালেন পুলিশ সুপার।
পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, আমরা চেষ্টা করেছি যাদের মেধা রয়েছে, এবং শারীরিকভাবে ফিট, তাদেরকে নেয়ার চেষ্টা করেছি। 
এই ধারা অব্যাহত থাকলে দেশে দুর্নীতি কমবে বলে মনে করেন বিশেষজ্ঞরা।
নাগরিক সমাজের যুগ্ম সম্পাদক এনায়েত হোসেন চৌধুরী বলেন, অন্যান্য বিভাগ যদি এখান থেকে শিক্ষা গ্রহণ করে দেশ থেকে অচিরেই ঘুষ দুর্নীতি দূর হবে।
এদিকে, একইভাবে মাত্র ১শ’ টাকায় পুলিশে চাকরি পেয়েছেন ময়মনসিংহের ২৭৫ জন। প্রাথমিক পরীক্ষায় অংশ নেন ৬ হাজার ২৮০ জন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop