বাংলার সময়সাগরে ভাসা ভারতীয়কে উদ্ধার করল বাংলাদেশি জাহাজ

সময় সংবাদ

fb tw
somoy
কেএসআরএম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এস আর শিপিং লিমিটেডের বাংলাদেশ পতাকাবাহী জাহাজ এমভিজাওয়াদের মাস্টার এবং তার টিম মেম্বার  বৈরী আবহাওয়ার দরুণ কুতুবদিয়ার অদূরে ভেসে আসা এক জেলেকে উদ্ধার করেছে।
বুধবার (১০ জুলাই) সকাল ১১ টায় এমভিজাওয়াদ- কুতুবদিয়া অবস্থান করার সময় টিমের মেম্বাররা একটি লোককে সাগরে ভেসে থাকতে দেখে জাহাজের মাস্টারকে জানায়। তিনি সাথে সাথে কোস্টগার্ড, বাংলাদেশ নেভী এবং পোর্ট-কে খুদে বার্তা পাঠিয়ে বিষয়টি জানান এবং তার টিমকে খুব দ্রুত লাইফ জ্যাকেট, সাগরে নিক্ষেপ করতে বলে এবং ভেসে থাকা লোকটিকে উদ্ধার করে জাহাজে তোলে। এসময় লোকটিকে মুমূর্ষু এবং আতঙ্কিত দেখাচ্ছিল। 
মাস্টার এবং তার টিম উদ্ধারকৃত ব্যক্তিকে জাহাজে থাকায় দ্রুতপ্রাথমিক চিকিৎসা, প্রয়োজনীয় খাবার এবং কাপড় দেয়। পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে উদ্ধারকৃত লোকটি বলেন, তিনি জন্মসূত্রে একজন ভারতীয় নাগরিক। পেশায় জেলে। তার নাম তারনামরবীন্দ্র নাথ দাস (কানু দাস)। বাড়ি দক্ষিণ চব্বিশ পরগণা, ভারত। গভীর সাগরে মাছ ধরতে গিয়ে বৈরী আবহাওয়ার দরুণ ভারত সাগরের উপকূলে এক সপ্তাহ আগে তার মাছ ধরার ট্রলারটি ১০ জন সঙ্গীসহ সাগরে ডুবে যায়। ডুবে যাওয়ার এক সপ্তাহ ধরে তিনি সাগরেই ভাসছিলেন এবং ভাসতে ভাসতে বাংলাদেশ সীমানা কুতুবদিয়া অংশে ঢুকে পরে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop