মহানগর সময়‘এসকে সিনহা বিদেশে থাকলেও মামলায় প্রভাব পড়বে না’

সময় সংবাদ

fb tw
ফারমার্স ব্যাংক থেকে ৪ কোটি টাকা ঋণ জালিয়াতি ও আত্মসাতের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। 
বুধবার (১০ জুলাই) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকায় এই মামলাটি দায়ের করা হয়। এসকে সিনহা বিদেশে থাকলেও মামলার ক্ষেত্রে সেটির কোন প্রভাব পড়বে না বলে জানিয়েছেন দুদক সচিব।
ফারমার্স ব্যাংকের কিছু কর্মকর্তার যোগসাজশে ৪ কোটি টাকার ঋণ অনুমোদন করিয়ে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নামে হস্তান্তর দেখিয়ে আত্মসাৎ ও পাচারের অভিযোগ গত বছরের জানুয়ারি থেকে অনুসন্ধান করছিল দুর্নীতি দমন কমিশন।
মূলত ফারমার্স ব্যাংকের দুর্নীতি অনুসন্ধান করতে গিয়ে এই ঘটনা নজরে আসে দুদকের। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানের সমন্বয়ের গঠিত দলকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। দীর্ঘ অনুসন্ধান শেষে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাকে দোষী সাব্যস্ত করে তদন্ত প্রতিবেদন জমা দেয় কমিটি।
বুধবার মামলার অনুমোদন দেওয়া হলে সেদিনই দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকায় সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ কে এম শামীমসহ ৬ কর্মকর্তাকেও আসামি করা হয়েছে। এছাড়া এস কে সিনহার ব্যক্তিগত সহকারী রঞ্জিত এবং তার স্ত্রীকেও আসামি করা হয়েছে।
মামলার বিষয়টি নিশ্চিত করে দুদক সচিব বলেন, এসকে সিনহা বিদেশে থাকলেও মামলা পরিচালনায় কোনো প্রভাব পড়বে না। আইন তার নিজস্ব গতিতে চলবে।
মামলার প্রয়োজনে আসামিদের বিরুদ্ধে কমিশন আইনগত সব ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop