মহানগর সময়‘রামপাল বিদ্যুৎ প্রকল্প বন্ধের কোনো প্রয়োজন নেই’

সময় সংবাদ

fb tw
সুন্দরবন রক্ষায় রামপাল বিদ্যুৎ প্রকল্প বন্ধের কোনো প্রয়োজন নেই বলে মনে করে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্য কমিটি। আজারবাইজানের বাকুতে কমিটির ৪৩তম অধিবেশন নিয়ে বুধবার (১০ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা জানান, সুন্দরবন রক্ষায় সরকারের সব পদক্ষেপকে সাধুবাদ ও সমর্থন জানিয়েছেন কমিটির সদস্যরা।
সুন্দরবন ঘেঁষে রামপাল কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণ নিয়ে বিতর্ক চলছে দীর্ঘদিন ধরেই। দেখা দিয়েছিলো ইউনেস্কোর বিপন্ন বিশ্ব ঐতিহ্যের তালিকায় সুন্দরবনের নাম অন্তর্ভুক্তির শঙ্কাও।
সম্প্রতি আজারাইজানের বাকুতে অনুষ্ঠিত ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্য কমিটির সভায় রামপাল ও পায়রা বিদ্যুৎকেন্দ্র নিয়ে বাংলাদেশ সরকারের অবস্থানকে সমর্থন দেয়া হয়। সভায় বাংলাদেশের পক্ষে সরব ছিল চীন।
বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা বলেন, সুন্দরবনের পরিবেশগত ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশের সব পদক্ষেপকে সমর্থন দিয়েছে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্য কমিটি।
প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী তারা আমাদের তথ্যের ভিত্তিতে এবং যে ড্রাফট তৈরি করে তারা আমাদের সমর্থন জানিয়েছেন। এছাড়া এই পাওয়ার প্ল্যান্টগুলো বন্ধ করা কোন অপশনই নেই।
তিনি আরো জানান, বাকু অধিবেশনে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে কৌশলগত পরিবেশ সমীক্ষার প্রতিশ্রুতিও দিয়েছে বাংলাদেশ।
নির্মাণাধীন ১৫৪ শিল্প কারখানার প্রভাব সুন্দরবনের জন্য হুমকি হবে না বলেও দাবি করা হয় সংবাদ সম্মেলনে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop