বাংলার সময়মাদারীপুরে সড়কের দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সময় সংবাদ

fb tw
somoy
মাদারীপুরে দুটি মহাসড়কের দুই পাশে গড়ে ওঠা তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১০ জুলাই) সকাল থেকে এই কার্যক্রম পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ঢাকা-বরিশাল মহাসড়ক ও মাদারীপুর-শরিয়তপুর আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার মস্তফাপুরে সড়কের দুই পাশে অবৈধভাগে গড়ে উঠছে শত শত স্থাপনা। এতে জন সাধারণের চলাচলসহ যানবাহন পার্কিং করতে সমস্যার সৃষ্টি হয়। ফলে বিষয়টি জেলা আইনশৃঙ্খলা সভায় উঠলে এগুলো ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয় প্রশাসন। এরই অংশ হিসেবে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এর দুই দিন আগে মাদারীপুরের বরিশাল খালের সাড়ে ৭ কিলোমিটার অংশে অবৈধভাবে গড়ে ওঠা শতাধিক স্থাপনাও উচ্ছেদ করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। 
তবে, স্থানীয়দের অভিযোগ প্রভাবশালী কয়েকজন বিপুল পরিমান অর্থের বিনিময়ে এই মহাসড়কের দুইপাড়ে শতশত অবৈধ স্থাপনা নির্মাণ করে অর্থনৈতিক সুবিধা নিয়ে আসছে দীর্ঘদিন ধরে। এদিকে অবৈধভাবে গড়ে ওঠা বাকি স্থাপনাও গুঁড়িয়ে দেয়া হবে বলেও জানিয়েছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আনোয়ার হোসেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop