খেলার সময়লঙ্কানদের ব্যর্থতা, ব্যাটসম্যানদের দায়ী করলেন আশান্ত ডি মেল

সময় সংবাদ

fb tw
somoy
প্রত্যাশা ছিল অনেক, কিন্তু বিশ্বকাপে তা মেলে ধরতে পারেনি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সেমিফাইনাল স্বপ্ন থেমেছে ক্রিকেটারদের ধারাবাহিক ব্যর্থতায়। আর সেজন্য দলের মিডল অর্ডার ব্যাটসম্যানদের দায়ী করলেন লঙ্কান ক্রিকেট ম্যানেজার ও নির্বাচক আশান্ত ডি মেল। বোলারদের এনে দেয়া সাফল্য ব্যাটসম্যানরা হেলায় নষ্ট না করলে ফলটা অন্যরকম হতে পারতো দ্যা লায়নদের।
চলতি বিশ্বকাপ শুরু হবার আগে শ্রীলঙ্কা দলের কথা মনে আছে? দলের একাধিক সিনিয়র ক্রিকেটারদের বসিয়ে নতুনদের নিয়ে বিশ্বকাপ দল গড়েছিল লঙ্কান বোর্ড। বিশ্বকাপের মত বড় আসরে অনেকটা বাজী ধরে দলের অধিনায়ক করা হয় দীর্ঘ দিন ক্রিকেট থেকে নির্বাসনে থাকা দিমুথ করুনারত্নেকে। হাথুর সেই নিরীক্ষা কাজে দেয়নি। সেমিতে উঠতে ব্যর্থ হয় লঙ্কানরা। আর সমালোচনার বিষ বানে বিদ্ধ চন্ডিকা এখন চাকরি খোয়ানোর অপেক্ষায়।
কেমন ছিল '৯৬ বিশ্বচ্যাম্পিয়নদের বিশ্বকাপ যাত্রা? দেশে ফিরে কাঁটা ছেড়া হচ্ছে অনেক। শ্রীলঙ্কান ক্রিকেট দলের নির্বাচক ও ম্যানেজার আশান্ত ডি মেল এর প্রধান কারণ মনে করেন মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যাটে রান না পাওয়া। বোলারদের এনে দেয়া সাফল্যে ব্যাটসম্যানরা স্কোর বোর্ডে আর কিছু রান যোগ করতে পারলে হয়তো ফলটা অন্যরকম হতে পারতো।
শুধু ব্যাটিং কেনও। বোলিংয়েও লাসিথ মালিঙ্গা ছাড়া আশানুরূপ সাফল্য পায়নি কেউ। দুই লেগ স্পিনার জীবন মেন্ডিস ও জেফ্রি ভ্যানডারসেও সুপার ফ্লপ। দুই জনে মিলে পেয়েছেন মাত্র ১ উইকেট। আর দলের পরীক্ষিত পেসার থিসারা পেরেরা, নুয়ান প্রদীপ ও ইসরু উদানাও এনে দিতে পারেনি কাঙ্খিত ব্রেক থ্রু। তাই লঙ্কান স্রোত ভেসে গেছে টেমস নদীতে।
এতো সব ব্যর্থতার ভীরেও আশার প্রদীপও ছিল। গতানুগতিক দল নিয়েও বিশ্বকাপে তিন ম্যাচ জিতে বাংলাদেশ-দক্ষিণ আফিকাকে টপকে টবিলে টেবিলে লঙ্কানদের অবস্থান ছয়ে। আর ভাগ্যদেবীও হয়তো মুখ তুলে চায়নি লঙ্কানদের দিকে। নাহয় বিশ্বকাপে বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়া চার ম্যাচের দুটিই শ্রীলঙ্কান সাথে। তবে করুনারত্নে তার প্রথম সিরিজে অধিনায়ক হিসেবে ফুল মার্ক্স পাচ্ছেন। সাথে নিজের প্রথম বিশ্বকাপে ভালো করেছেন আভিষকা ফার্নান্দো।
বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কান কোচিং স্টাফে রদ বদল হচ্ছে এটা নিশ্চিত। তবে আপাতত বিশ্বকাপ বিপর্যয় কাটিয়ে আর সপ্তাহ দুয়েক পর বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে চোখ লঙ্কানদের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop