খেলার সময়নতুন কমিটির অধীনে প্রথম টুর্নামেন্ট খেলতে যাচ্ছে হকি দল

সময় সংবাদ

fb tw
হকির নতুন কমিটির অধীনে প্রথম টুর্নামেন্ট খেলতে যাচ্ছে জাতীয় দল। থাইল্যান্ডের চনবুড়িতে ৮ম ইনডোর এশিয়া কাপে প্রথমবারের মতো লড়বে জিমি-সিতুলরা। ফরম্যাট নতুন হওয়ায়, টুর্নামেন্টে দলের ভবিষ্যৎ নিয়ে খুব একটা স্বপ্নবাজ নন ফেডারেশনের সাধারণ সম্পাদক। তবে, ইরানি কোচের অধীনে চনমনে খেলোয়াড়রা। অন্তত সেমিফাইনাল খেলতে মুখিয়ে তারা।
চনবুড়িতে এশিয়া কাপ। নতুন কোচের সঙ্গে নতুন অধিনায়ক। হকির নতুন কমিটির প্রথম অ্যাসাইনমেন্ট। এমনকি টুর্নামেন্টের ফরম্যাটটাও একেবারে নতুন জাতীয় দলের সামনে। মাঠের হকি ছেড়ে জিমি-সিতুলরা তাই মেতেছেন ইনডোর স্টেডিয়ামের স্টিকবাজিতে। এ ফরম্যাটের ৭ বারের চ্যাম্পিয়ন ইরানি কোচ হামিদ রেজা বুখারীর অধীনে গুছিয়ে নিয়েছেন নিজেদের।
৩৪ জনের দল থেকে ১৮, সবশেষ ১২ জনের স্কোয়াডে নেমে এসেছে জাতীয় দল। তরুণদের বাদ দিয়ে যেখানে জায়গা হয়েছে সব অভিজ্ঞদের। যার নেতৃত্বে থাকবেন ফরহাদ আহমেদ শিতুল।
তবে, দলটা অভিজ্ঞ হলেও খুব একটা স্বপ্নবাজ নন ফেডারেশন সাধারণ সম্পাদক। তার কাছে আপাতত হার-জিত নয় নতুন ফরম্যাটে অভিজ্ঞতা অর্জন-ই মূল লক্ষ্য।
হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক এ কে এম মুমিনুল হক সাঈদ বলেন, সেরা কোচের মাধ্যমে আমরা যে ট্রেনিংটি দিয়েছি। তারা হারলেও ভাল খেলা উপহার দিতে পারবে। এবং যে অভিজ্ঞতা আসবে সেটা পরবর্তীতে কাজে আসবে।
কর্মকর্তারা যাই বলুন, খেলাটা যাদের কাজ সেই খেলোয়াড়দের আত্মবিশ্বাস কিন্তু তুঙ্গে। প্রতিপক্ষের ভিডিও দেখে চুলচেরা বিশ্লেষণ করেছেন অনুশীলনে। নতুন কোচের অধীনে তাই অন্তত সেমিতে খেলার আশা তাদের।
খেলোয়াড়রা জানান, প্র্যাকটিস ম্যাচ শেষে আমরা প্রতিপক্ষের খেলার ভিডিও দেখেছি। সেগুলো দেখে তাদের শক্তি এবং দুর্বল দিক শনাক্ত করেছি। আশা করি, ভাল কিছু করতে পারবো।
টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ১৫'ই জুলাই মালয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নামবে লাল সবুজের প্রতিনিধিরা। পুল এ 'তে বাকি দল দুটো হচ্ছে ইরান এবং থাইল্যান্ড।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop