অন্যান্য সময়ঘুমালেও বাড়বে বেতন, মিলবে বোনাস!

সময় সংবাদ

fb tw
somoy
অফিসে কাজ করার ফাঁকে আরাম করে কিছুক্ষণ ঘুমিয়ে নিলেন, সেজন্য বকাঝকা শোনার পরিবর্তে মাস শেষে বেতনের সাথে পেলেন কিছু বাড়তি বোনাসও, কেমন লাগবে তখন?
না অবাক হওয়ার কিছু নেই। জাপানের বেশ কিছু সংস্থার অফিসে এখন এমনই উল্টো নিয়ম।
অফিসে কাজ করার ফাঁকে অনেকেই ঘুমিয়ে পড়েন। এ কারণে হয়তো অনেক সময় বসের সতর্কবার্তাও শুনতে হয়। কিন্তু ওইসব জাপানি সংস্থায় বরং ঘুমালেই মিলবে বাড়তি টাকা!
জি-নিউজের একটি প্রতিবেদনে বলা হয়েছে, অফিসগুলোতে ঘুমের জন্য বসের বাহবা পাওয়া যায়! এমনকি মাস শেষে বেতনের সঙ্গে বেশ কিছু বোনাস দেয়া হয়! অনেক সময় বেতনও বাড়ানো হয়।
চিকিৎসকদের মতে, একজন প্রাপ্তবয়স্ক মানুষের অন্তত আট ঘণ্টা ঘুম প্রয়োজন। বলা বাহুল্য, কাজের চাপেই হোক বা অন্যান্য কারণে হোক, বেশিরভাগ মানুষই আট ঘণ্টার কম ঘুমান। পুরো বিশ্বেই ছাত্র ও চাকরিজীবীরা পর্যাপ্ত ঘুমের অভাবে ভোগেন সবসময়। জাপানের মানুষও একই সমস্যার শিকার। 
গবেষণায় দেখা গেছে, একজন জাপানি নাগরিক প্রয়োজনের তুলনায় প্রায় ৩৬ মিনিট কম ঘুমিয়ে থাকেন। আর সেই দিকে নজর দিয়েই কর্মচারীদের পর্যাপ্ত ঘুমের ব্যবস্থা করছে জাপানের বিভিন্ন সংস্থা। এরা মনে করে, কর্মীরা পর্যাপ্ত ঘুমালে কর্মক্ষম থাকবেন বেশি, যা আসলে সংস্থার উন্নয়নেই কাজ করবে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop