খেলার সময়১১ বছর পর উইম্বলডনের সবুজ কোর্টে মুখোমুখি ফেদেরার-নাদাল

সময় সংবাদ

fb tw
somoy
আবারো ফেদেরার-নাদালের হাইভোল্টেজ লড়াই উপভোগের সুযোগ পাচ্ছেন টেনিসপ্রেমীরা। আসরের সেমিফাইনালে শুক্রবার মুখোমুখি হতে যাচ্ছেন দুই সুপারস্টার। ১১ বছর পর উইম্বলডনের সবুজ কোর্টে দেখা হচ্ছে ফেদেরার ও নাদালের। এ ম্যাচ নিয়ে তাই রোমাঞ্চিত দু'জনই। এদিকে শীর্ষ চারে নোভাক জোকোভিচের প্রতিপক্ষ রবার্তো বাতিস্তা।
অল ইংল্যান্ড ক্লাবে ২০০৮'এর ফাইনালটা মনে আছে? শারীরিক শক্তির সীমাবদ্ধতা না থাকলে সে ম্যাচ হয়তো কখনোই ফুরাতো না। প্রায় ৭ ঘণ্টার ক্লাসিক ম্যাচটা আক্ষরিক অর্থে শেষ হলেও স্মৃতিতে তা অফুরান, চির অমর। গেলো প্রায় দুই দশক ধরে রজার ফেদেরার আর রাফায়েল নাদালের স্পর্শে বিশ্ব টেনিস যে এমনই রঙিন। আরো একবার যে রঙে আঙুল ডুবিয়ে মনের ক্যানভাসে ছবি আঁকতে প্রস্তুত উইম্বলডনের মঞ্চ।
এ মঞ্চে অতীত এগিয়ে রাখবে ফেদেরারকে। উইম্বলডনে ৮ বার ট্রফি উঁচিয়ে ধরেছেন সুইস তারকা। ঘাসের কোর্টে আবারো ফেডেক্সের সার্ভ আর ফোরহ্যান্ডের ঝলক দেখতে মুখিয়ে আছেন ভক্তরা। এবারের আসরে এখনো খুব একটা চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি তাকে। কিন্তু সেমি কিংবা ফাইনালের ময়দানে বরাবরই ভিন্ন এক চরিত্র ফেদেরার। এবারের আসরটাও ভালোই উপভোগ করছেন সুইস সুপারস্টার।
রজার ফেদেরার বলেন, সুইজারল্যান্ড সমর্থকরা বরাবরের মতোই দারুণ এখানে। উইম্বলডনে খেলাটা আমি সবসময়ই উপভোগ করি। আর কোয়ার্টার ফাইনালে কেই নিশিকোরির বিপক্ষে খেলার অভিজ্ঞতাও ছিলো দারুণ।
উইম্বলডনের সবুজ গালিচায় ফেদেরারকে হারানো বরাবরই দুঃসাধ্য। এখানে সেমিফাইনালে ১২ দেখায় মাত্র একবার জয় পেয়েছেন নাদাল। দুই বারের উইম্বলডন চ্যাম্পিয়নের তাই হারানোর কিছু নেই এবারের দেখাতেও। যদিও স্প্যানিশ তারকা আছেন দারুণ ছন্দে। বিশেষ করে প্রতিপক্ষের সার্ভিস ব্রেকে জুড়ি নেই তার। সেমিফাইনালে প্রিয় সতীর্থের সঙ্গে আবারো মধুর দ্বৈরথ জমিয়ে তুলতে যেন তর সইছেনা নাদালের।
রাফায়েল নাদাল বলেন, স্পেন কোয়ার্টারের জয় নিয়ে অবশ্যই আনন্দিত আমি। এখন রজারের বিপক্ষে খেলতে মুখিয়ে আছি। উইম্বলডনে এতো বছর পর আবারো তার বিপক্ষে কোর্টে নামবো, ভাবতেই ভালো লাগছে।
হেড টু হেড পরিসংখ্যানে বেশ এগিয়ে নাদাল। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯ দেখায় ২৪বার জিতেছেন স্প্যানিশ তারকা। আর ফেদেরারের জয় ১৫টিতে। সবশেষ দেখায় ফ্রেঞ্চ ওপেনেও ফেদেরারকে হারিয়েছেন তিনি। উইম্বলডনে ফেডেক্সের দম্ভ গুঁড়িয়ে পরিসংখ্যানের এই দাপট অব্যাহত রাখতে পারবেন কি নাদাল?

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop