আন্তর্জাতিক সময়দুর্যোগে বিপর্যস্ত বিশ্বের বিভিন্ন দেশ

সময় সংবাদ

fb tw
somoy
প্রাকৃতিক দুর্যোগ বিপর্যস্ত বিশ্বের বিভিন্ন দেশ। গ্রীসের উত্তরাঞ্চলে শক্তিশালী ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে। মেক্সিকোতে ভারি বৃষ্টিপাতে সৃষ্ট ভূমিধসে অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। এদিকে, চীনে গত এক সপ্তাহে বন্যায় অন্তত ৬১ জন মারা গেছে বলে জানিয়েছে দেশটির দুর্যোগ অধিদপ্তর। আর যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি অঙ্গরাজ্যে মৌসুমি ঘূর্ণিঝড় আঘাত হানতে পারে বলে সতর্ক করেছে কর্তৃপক্ষ।
গ্রিস
চারপাশে ধ্বংসস্তূপ। শক্তিশালী ঘূর্ণিঝড় ও শিলা বৃষ্টির আঘাতে লণ্ডভণ্ড গ্রিসের গ্রিসের উত্তরের উপকূলীয় অঞ্চল। বুধবারের এ ঘূর্ণিঝড়ে পর্যটক হতাহতের ঘটনা ঘটেছে। দেশজুড়ে জারি করা হয়েছে জরুরি অবস্থা।
মেক্সিকো
দিনভর ভারি বৃষ্টিতে ভূমিধসে সেন্ট্রাল মেক্সিকোয় দুই শিশুসহ বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন অনেকে। তাদের উদ্ধারে অভিযান চলছে।
চীন
কয়েকদিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত চীনের পূর্বাঞ্চল। দেশটির দক্ষিণ পূর্বাঞ্চলে দেখা দিয়েছে বন্যা। এক বিবৃতিতে দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, ক্ষতিগ্রস্ত অঞ্চল থেকে এ পর্যন্ত চার লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। অন্তত ১০ হাজার ঘরবাড়ি ও কয়েক হাজার হেক্টর ফসলের ক্ষতি হয়েছে বলেও জানানো হয়।
যুক্তরাষ্ট্র
বন্যা দেখা দিয়েছে যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্সে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় লুইজিয়ানাসহ বেশ কয়েকটি অঙ্গরাজ্যে মৌসুমের প্রথম হ্যারিকেন আঘাত হানতে পারে বলে সতর্ক করা হয়েছে। ঝড় মোকাবিলায় প্রস্তুতি নিচ্ছেন ওই অঞ্চলের মানুষ।
মোজাম্বিক
মোজাম্বিকে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তেনিও গুতেরেস। ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় বিশ্ববাসীকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop