বাংলার সময়টাঙ্গাই‌লে পুংলি রেল‌ সেতুর অ্যা‌প্রোচে ধস

সময় সংবাদ

fb tw
somoy
টাঙ্গাইলে কালিহাতীর পুংলি রেল সেতুর উত্তর পাশের অ্যাপ্রোচ অংশে ধস ও দেবে যাওয়ায় ঘটনায় ঘটেছে। বৃহস্পতিবার (১১ জুলাই) রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। দুর্ঘটনা এড়াতে সেতুটি দিয়ে ধীরগতিতে ট্রেন চলাচল করছে। আগামী ৬০ দিন সেতুর উপর দিয়ে সাত থেকে ১০ কি.মি গতিবেগে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশ‌নের বু‌কিং মাস্টার রেজাউল ক‌রিম জানান, সেতুর ওই অ্যাপ্রোচ অংশটি ঝুঁকিপূর্ণ হওয়ায় দীর্ঘ একমাস ধরে সংস্কার কাজ চালছে। সংস্কার কাজের মাঝেই কয়েকদিনের টানা বর্ষণ ও নদীর স্রোত বৃদ্ধির ফ‌লে ওই রেল সেতুর এ্যপ্রোচ অংশে দেবে যাওয়া ও ধ‌সের ঘটনা ঘ‌টে‌ছে। এ‌তে কর্তৃপক্ষ সেতু‌টি আরও বেশি ঝুঁকিপূর্ণ মনে করায় সেতু দিয়ে ঘণ্টায় ৭ থেকে ১০ কি‌লো‌মিটার গ‌তি‌বেগে ট্রেন‌ পারাপার কর‌তে নি‌র্দেশ দি‌য়ে‌ছে। 
২০১৭ সালে ২০ আগষ্ট এই রেল সেতুটির দক্ষিণ পাশে অ্যাপ্রোচ অংশে ৩০ মিটার ধ‌সে গি‌য়ে‌ছিল। স্থানীয়দের সতর্কতা ও তৎপরতায় ঢাকাগামী নীলসাগর ট্রেনটি বড় ধর‌ণের দুর্ঘটনার হাত থে‌কে রক্ষা পায়। সংস্কার কাজ শেষে ৩৬ ঘণ্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের সাথে ট্রেন যোগাযোগ শুরু হয়। চলতি বছরের জুন থে‌কে রেল সেতুর উত্তর পাশের এপ্রোচ অংশে সংস্কার কাজ কর‌ছে এক‌টি ঠিকাদারী প্র‌তিষ্ঠান।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop