বাণিজ্য সময়দেশে উৎপাদিত ল্যাপটপ যাচ্ছে নেপাল-নাইজেরিয়ায়

সময় সংবাদ

fb tw
প্রযুক্তিপণ্য তৈরিতে ক্রমেই দক্ষ হচ্ছে বাংলাদেশ। বর্তমানে দেশে উৎপাদিত ল্যাপটপ রপ্তানি হচ্ছে নেপাল ও নাইজেরিয়ায়। শিগগিরই এই তালিকায় যুক্ত হবে আফ্রিকা ও মধ্যপ্রাচ্য। 
রাজধানীতে তিন দিনব্যাপী ল্যাপটপ ফেয়ারে অংশ নেয়া দেশীয় উদ্যোক্তারা বলছেন, কর অব্যাহতিসহ নানা সুযোগ সুবিধা দেয়ার কারণেই প্রযুক্তিপণ্য উৎপাদনে এগিয়ে আসছে অনেক প্রতিষ্ঠান। তবে, বাজার প্রতিযোগিতায় টিকে থাকতে মানের ক্ষেত্রে কোন ছাড় না দেয়ার পরামর্শ ক্রেতাদের।
বর্তমানে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৯ কোটি। সরকারের পরিকল্পনা, ২০২০ সালের মধ্যে দেশের সব অঞ্চলে পৌঁছে যাবে উচ্চ গতির ইন্টারনেট। ফলে ইন্টারনেট ব্যবহারকারী বৃদ্ধির সঙ্গে চাহিদা বাড়ছে স্মার্টফোন অথবা ল্যাপটপ কিংবা কম্পিউটারের।
ক্রমবর্ধমান প্রযুক্তিপণ্যের এই বাজার ধরতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে কোর আই-সেভেন'সহ দেশি-বিদেশি ব্র্যান্ডের ল্যাপটপের পসরা সাজিয়েছে প্রতিষ্ঠানগুলো। রয়েছে মাউস, কিবোর্ড, পেনড্রাইভ'সহ নানা প্রযুক্তিপণ্য।
মেলায় ল্যাপটপ পাওয়া যাচ্ছে ১৭ হাজার টাকা থেকে এক লাখ ৪০ হাজার টাকায়। মাউস ৪শ' থেকে তিন হাজার টাকা আর কিবোর্ড পাওয়া যাচ্ছে সাড়ে ৪শ' থেকে সাত হাজার টাকার মধ্যে।
মেলা চলবে শনিবার রাত ৮টা পর্যন্ত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop