প্রবাসে সময়মালয়েশিয়ায় ৩০০ বাংলাদেশিসহ ৫২৫ বিদেশি আটক

সময় সংবাদ

fb tw
somoy
মালয়েশিয়ায়  ৩শ’ বাংলাদেশিসহ ৫২৫ জন অবৈধ কর্মীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। স্থানীয় সময় রোববার (১৪ জুলাই) বিকেলে কুয়ালালামপুরের কোতারায়া, জালান পুডু ও এর আশেপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  
অভিবাসন বিভাগ সূত্র জানায়, দেশটির ইমিগ্রেশন বিভাগের পরিচালক দাতো ইন্দিরা খাইরুল দাজাইমি বিন দাউদের নেতৃত্বে ১৭৫ জন অভিবাসী বিভাগের কর্মকর্তা ও এসএসএমসহ সর্বমোট ২৪৭ কর্মকর্তা এ অভিযানে অংশ নেন।
আটকদের বিরুদ্ধে জাল ভিসা ব‌্যবহার, বৈধ কাগজপত্র ছাড়া বা মেয়াদপূর্তির পরও মালয়েশিয়ায় অবস্থানসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে বলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে।  
এই অভিযানে ১ হাজার ৭০৯ জন কর্মীর কাগজপত্র যাচাই করে এর মধ্যে ৩শ’ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ৫২৫ জন অবৈধ কর্মীকে আটক করা হয়।
মালয়েশিয়া বাংলাদেশের জনশক্তি রপ্তানির অন্যতম বড় বাজার। বর্তমানে বিভিন্ন পেশায় প্রায় ১২ লাখ বাংলাদেশি মালয়েশিয়ায় বসবাস করছেন। তবে আরও বহু বাংলাদেশি অবৈধভাবে সেখানে পাম বাগান, নির্মাণসহ বিভিন্ন খাতে স্বল্প মজুরিতে কাজ করছেন বা দালালের খপ্পরে পড়ে শ্রম দিতে বাধ‌্য হচ্ছেন।    
অভিবাসন বিভাগের পরিচালক দাতো ইন্দিরা খাইরুল দাজাইমি বিন দাউদ জানান, আটকদের কাছে বৈধ কোনো নথিপত্র না থাকায় এবং ভিসা আইন অনুযায়ী নির্দিষ্ট স্থানে কাজ না করায় তাদের বিরুদ্ধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ধারা ৬ (১) (সি) এর অধীনে ব্যবস্থা নেয়া হবে।
 
ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, রোববার বিকেল সাড়ে ৩টায় নগরীর কোটা রায়া, জালান সিলাং বাস স্টেশন ও পুডু এলাকার অলি-গলিতে ব্যাপক অভিযান শুরু করে সংশ্লিষ্ট বিভাগ। এ সময় অবৈধদের পাশাপাশি বৈধরাও পালাতে থাকেন।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop