খেলার সময়নায়ক হয়েও পার্শ্ব চরিত্রে সাকিব!

সময় সংবাদ

fb tw
somoy
বিশ্বকাপে দারুণ পারফর্ম করেও আসর সেরার খেতাব পেলেন না সাকিব আল হাসান। পুরস্কার বিতরণী পর্বে রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নারের পাশাপাশি সাকিবের নাম উচ্চারিত হলেও টুর্নামেন্ট সেরার পুরষ্কার জিতেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপে দুই সেঞ্চুরি ও পাঁচ হাফ সেঞ্চুরিতে সাকিব করেছেন ৬০৬ রান আর বল হাতে ১১ উইকেট নিয়ে গড়েছেন অনন্য রেকর্ড।
উপস্থাপকের একটা ঘোষণার অপেক্ষায় ছিলেন কোটি বাংলাদেশি। সাকিবের হাতে উঠবে টুর্নামেন্ট সেরার পুরষ্কার! ভাষ্যকারের কণ্ঠে উচ্চারিও হয়েছে তার নাম। তবে সাকিবের কৃতিত্ব টাইগারদের তুলতে পারেনি ফাইনাল কিংবা সেমির মঞ্চে! তাই নায়ক হয়েও বিশ্বকাপে তিনি পার্শ্ব চরিত্রে!
এবারের আসরে নিজেকে যেভাবে মেলে ধরেছেন সাকিব, তাতে গোটা ক্রিকেট বিশ্বটাই যে এখন তার ভক্তকুল। আর তাই সবার আশা ছিল ম্যান অব দ্যা টুর্নামেন্টের যোগ্য দাবিদার বিশ্ব সেরা অল রাউন্ডার। যদিও সেটা জেতা হয়নি সাকিবের, কিন্তু অগনিত ক্রিকেট ভক্তের হৃদয় তিনি হরণ করেছেন ঠিকই!
এবারের আসরে সাকিব যখন নিজের শেষ ম্যাচ খেলেন তখন ৬০৬ রান নিয়ে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহক। তবে টাইগাররা সেমির মঞ্চে খেলার যোগ্যতা হারালে সাকিবকেও হারাতে হয় সে স্থান। যদিও বিশ্বকাপটা তিনি শেষ করেছেন শীর্ষ তিনে থেকে। একটা জায়গায় তাকে পেছন ফেলতে পারেনি কেউ। সেটা ৮৬.৫৭'র টুর্নামেন্ট সেরা গড়!
বল হাতে সাকিব শিকার করেছিলেন ১১ উইকেট। এর মধ্যে ছিলো এক ইনিংসেই পাঁচ উইকেট ও ফিফটি করা বিরল এক রেকর্ড। এছাড়াও ক্রিকেট দুনিয়ায় সাকিব একমাত্র খেলোয়াড়, যার ঝুলিতে আছে বিশ্বকাপে ৩০ প্লাস উইকেট ও এক হাজার উর্ধ্ব রান।
এবারের আসর তো সাঙ্গ হলো। সামনেরটার জন্য আবার বছর চারেকের অপেক্ষা। এই সময়ে বদলাবে অনেক কিছু। হয়ত টাইগারদের জার্সি গায়ে সাকিব আবারো মাঠ মাতাবেন! হয়তো না! সম্ভাবনার এই কথাগুলো তোলা থাকা। এ কথা তো অবলীলায় স্বীকার করে নেয়া যায়, ব্রিটিশ বিশ্বকাপে যা করেছেন তিনি, সেটা স্মৃতির গহ্ববরে থেকে যাবে অনন্তকাল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop