শিক্ষা সময়ব্র্যাক ইউনিভার্সিটির সঙ্গে সহযোগিতা বাড়াবে ‘বান কি মুন সেন্টার ফর গ্লোবাল সিটিজেন’

সময় সংবাদ

fb tw
somoy
শিক্ষার্থীদের বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তুলতে ব্র্যাক ইউনিভার্সিটির সঙ্গে কাজ করতে চায় ‘বান কি মুন সেন্টার ফর গ্লোবাল সিটিজেন’। সম্প্রতি বাংলাদেশ সফরকালে ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ভিনসেন্ট চ্যাংয়ের সঙ্গে আলাপচারিতায় এই অভিমত ব্যক্ত করেন জাতিসংঘের সাবেক এই মহাসচিব।
‘গ্লোবাল কমিশন অন অ্যাডাপ্টেশন’ (জিসিএ) শীর্ষক সম্মেলনে যোগ দিতে গত ০৯ জুলাই তিন দিনের সফরে বাংলাদেশে আসেন জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন। পরদিন, ১০ জুলাই সকালে ঢাকার একটি হোটেল ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ভিনসেন্ট চ্যাংকে আমন্ত্রণ জানান তিনি। সেখানেই বিশ্ববিদ্যালয়টির সঙ্গে সহযোগিতা বাড়ানোর প্রতিশ্রুতি দেন জাতিসংঘের সাবেক এই মহাসচিব। ভবিষ্যতে ঢাকায় আসলে ব্র্যাক ইউনিভার্সিটি পরিদর্শনের বিষয়েও আশ্বাস দিয়েছেন বান কি মুন।
আলাপচারিতায় ১৯৭৩ সালে বাংলাদেশ সফরের স্মৃতিচারণ করেন বান কি মুন। গত কয়েক দশকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নেরও ভূয়সী প্রশংসা করেন জাতিসংঘের অষ্টম মহাসচিব।
ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ ও টেকসই পৃথিবী গড়ার জন্য বান কি মুন ২০১৭ সালে অস্ট্রেলিয়ার সাবেক প্রেসিডেন্ট হেইঞ্জ ফিশারকে নিয়ে গড়ে তোলেন বান কি মুন সেন্টার ফর গ্লোবাল সিটিজেন। অস্ট্রিয়া, কুয়েত ও অ্যালেক্সান্ডার বদিনি ফাউন্ডেশনের সহযোগিতায় গড়ে ওঠা অলাভজনক এই সংস্থাটি বিশ্ব নিরাপত্তা, নারী ও যুবদের ক্ষমতায়ন ও মানবাধিকার রক্ষায় কাজ করে যাচ্ছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop