খেলার সময়এই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসার

সময় সংবাদ

fb tw
somoy
অনেক সাধনার বিশ্বকাপ ট্রফি। এই একটি ট্রফি ইংল্যান্ডের ক্রিকেটের আগামী প্রজন্ম পালটে দিবে। সময় সংবাদে এমনটাই মন্তব্য করেছেন সাবেক ইংলিশ ক্রিকেটার মন্টি পানেসার। বিশ্বকাপ ট্রফিটা ইংল্যান্ডের পাওনা ছিলো বলেও মন্তব্য করেন তিনি। এছাড়াও বাংলাদেশ ক্রিকেট দলের দারুণ প্রশংসা করেন সাবেক এই স্পিনার। ভারতে পরবর্তী বিশ্বকাপে টাইগারদের ভালো কিছু করতে হলে এখন থেকেই পরিকল্পনা করার পরামর্শ দিয়েছেন বিসিবিকে।
তিন তিন বার ফাইনালে উঠেও বিশ্বকাপ ট্রফি থেকেছে স্বপ্নের মতো। অথচ ক্রিকেটের জনক তারা! কয়েক দশক পেরিয়েছে। কিন্তু, একবার স্বপ্নিল ট্রফি উঁচিয়ে ধরায় হয়নি ইংল্যান্ড। আর এ জন্য কতোই না তিরস্কারের  শিকার হতে হয়েছে তাদের। কিন্তু, ৪৪ বছর পর অবশেষে রুদ্ধশ্বাস এক ফাইনালে ইংলিশদের হোম অফ ক্রিকেট ক্যানভাসেই আরাধ্য বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরে ইংলিশরা। অনেক সাধনার সফল ঘরে উঠেছে অনেক ত্যাগের মধ্যে দিয়ে। এমনটাই বলছেন সাবেক এই ভারতীয় বংশোদ্ভূত ইংলিশ ক্রিকেটার মন্টি পানেসার।
সময় নিউজকে তিনি বলেন, এই একটা ট্রফির জন্য ইংল্যান্ডের প্রতীক্ষা ছিলো দীর্ঘদিনের। বিশেষ করে গেলো চার বছরে বিশ্বকাপ ঘিরে অনেক ত্যাগ সহ্য করতে হয়েছে ইংলিশ ক্রিকেটারদের। মরগান বাটলার রুট স্টোকসরা কি যে পরিশ্রম করেছে। আপনি কাছ থেকে না দেখরে বুঝবেন না। এই স্বপ্নিল ট্রফিটা ওরাই পাওয়ার দাবিদার। এই একটা ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেট পাল্টে দিবে।
২০০৬ সাল থেকে ১৩ এই সাত বছরে ইংল্যান্ডের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেট খেলেছেন লেফ্ট আর্ম অর্থডক্স স্পিনার মন্টি পানেসরা। বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্সে তিনি বিস্মিত। বলেছেন, ইংল্যান্ডের কন্ডিশনে হয়তো টাইগাররা মানিয়ে নিতে পারেনি। তাই সেমিফাইনালে উঠতে পারেনি। তবে, ২০২৩ বিশ্বকাপ ভারতে হতে যাচ্ছে। তাই দিলেন এমন পরামর্শ।
'এবারের বিশ্বকাপে বাংলাদেশ দল সেমিফাইনালে খেলার মতো যোগ্যতা রাখে। কিন্তু, আমার কাছে মনে হয় তোমরা ইংলিশ কন্ডিশনের সাথে মানিয়ে নিতে পারো নি। তবে, পরবর্তী বিশ্বকাপ ভারতে, একই কন্ডিশন। চার বছর হাতে আছে। এখন থেকে পরিকল্পনা আর লক্ষ্য ঠিক করতে হবে। কোন ক্রিকেটাররা সেই বিশ্বকাপে খেলতে পারে। তাহলে দেখবে পরবর্তী বিশ্বকাপে তোমরা প্রত্যাশিত সাফল্য পাবে।' বলছিলেন পানেসার।
এদিকে, বাংলাদেশের স্পিন কোচের পদে থাকছেন না ভারতের সুনীল জোসি। যদি বিসিবি চায় টাইগারদের স্পিন কোচের পদে তবে আগ্রহী আছেন মন্টি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop