আন্তর্জাতিক সময়'ট্রাম্পের ধ্যান-ধারণা অযৌক্তিক'

সময় সংবাদ

fb tw
somoy
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বর্ণবাদী আচরণের সমালোচনা করেছেন ব্রিটেনের দুই প্রধানমন্ত্রী পদপ্রার্থী।
সোমবার লন্ডনে বরিস জনসন ও জেরেমি হান্ট এক বিতর্কে অংশ নেন। তাদের বিতর্কের অনেকটা অংশ জুড়েই ছিল চার নারী কংগ্রেস সদস্যকে নিয়ে ট্রাম্পের বিরূপ মন্তব্যের বিষয়টি। এসময় তারা ট্রাম্পের ধ্যান-ধারণাকে অযৌক্তিক বলে মন্তব্য করেন।
যুক্তরাজ্যের সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন বলেন, একটি সভ্য সমাজে বাস করে ট্রাম্প এ ধরনের কথা বলতে পারেন না। আর ব্রিটেনের বর্তমান পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট বলেন, একজন প্রেসিডেন্ট হয়ে তার এমন বক্তব্য পরিস্থিতি আরও ঘোলাটে করবে। একজন দায়িত্বশীল ব্যক্তি হয়ে তিনি কিছুতেই বর্ণবাদ উসকে দিতে পারেন না।
ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট বলেন, 'দেখুন আমি একজন পররাষ্ট্রমন্ত্রী। ডোনাল্ড ট্রাম্প একজন প্রেসিডেন্ট। তিনি এমন একটি দেশের প্রেসিডেন্ট যে দেশটির সঙ্গে আমাদের সবচেয়ে ভালো সম্পর্ক। সম্প্রতি নারীদের নিয়ে তার কথা বলার ভাষা বর্তমান পরিস্থিতিকে আরও জটিল করে তুলবে বলে আমি মনে করি। মানুষের আবেগ-অনুভূতিতে তা আঘাত করবে এটাই স্বাভাবিক। এখনও যে মানুষ এমন চিন্তা-ধারা পোষণ করে এটাই স্পষ্ট হলো।
ব্রিটেনের সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন বলেন, 'ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ট্রাম্পের মন্তব্যের সমালোচনা করেছেন। আমিও প্রধানমন্ত্রীর সঙ্গে একমত। আপনি যখন একটা বহু জাতি, বহু সংস্কৃতির দেশের প্রতিনিধিত্ব করবেন তখন আপনার ভাষা এমন কখনোই হতে পারে না। আপনি কখনোই তাদের দেশ ছাড়তে বলতে পারেন না। ট্রাম্পের বক্তব্য পুরোপুরি অযৌক্তিক।'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop