আন্তর্জাতিক সময়বিক্ষোভে উত্তাল বিশ্বের নানা প্রান্ত

সময় সংবাদ

fb tw
somoy
বিক্ষোভে উত্তাল বিশ্বের নানা প্রান্ত। যুক্তরাষ্ট্রে অভিবাসীদের গ্রেফতারে সহায়তার অভিযোগে অনলাইনভিত্তিক বাণিজ্যিক সেবা প্রতিষ্ঠান অ্যামাজনের বিরুদ্ধে বিক্ষোভ করেছে কয়েক হাজার মার্কিনী। অভিবাসীদের উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ হয়েছে ইতালিতে। একইদিন সরকারবিরোধী বিক্ষোভ হয়েছে পুয়ের্তো রিকো ও রাশিয়ায়।
সোমবার (১৫ জুলাই) রোমের শহরতলী স্কোয়াটার'সে বিক্ষোভ করে প্রায় ২ শতাধিক অভিবাসী। একটি পরিত্যাক্ত ভবন দখল করে বসবাস করায় তাদের উচ্ছেদে পুলিশ অভিযান চালালে প্রতিবাদ জানায় অভিবাসী ও তাদের সমর্থকরা। এ সময় দু'পক্ষের সংঘর্ষ হয়।
বিক্ষোভকারীদের একজন জানান, 'সরকার অভিবাসীদের জন্য কোন বিকল্প ব্যবস্থা না করেই উচ্ছেদ অভিযানে নেমেছে। পরিবার নিয়ে এ মানুষগুলো এখন কোথায় যাবে?।'
একইদিন নিউইয়র্কে অনলাইনভিত্তিক বাণিজ্যিক সেবা প্রতিষ্ঠান অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজসের বাসভবনের সামনে বিক্ষোভ করে মার্কিনীরা। বিক্ষোভকারীদের অভিযোগ ট্রাম্প প্রশাসনের নির্দেশে অভিবাসীদের গ্রেফতারে মার্কিন হোমল্যান্ড সিকিউরিটিকে সহায়তা করছে অ্যামাজন।
বিক্ষোভকারীদের একজন জানান, 'অভিবাসীদের আটক এবং নিজ দেশে ফেরত পাঠাতে মার্কিন হোমল্যান্ড সিকিউরিটিকে তথ্য দিয়ে সহায়তা করছে অ্যামাজন। তাদের আর কত টাকা প্রয়োজন? তাদের লজ্জা হওয়া উচিত।'
একই অভিযোগে অ্যামাজনের বিরুদ্ধে বিক্ষোভ হয় সিয়াটলে। বিক্ষোভে যোগ দেয় প্রতিষ্ঠানের প্রায় ২ হাজার কর্মীও।
বিক্ষোভ হয় পুয়ের্তো রিকোর রাজধানী সান জুয়ানে। একটি সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে শহরের গভর্নরের যোগাযোগের তথ্য ফাঁস হওয়ায় তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে সাধারণ জনগন। একইসঙ্গে গভর্নর রিকার্ডো রোশেলোকে বিচারের আওতায় আনার দাবি জানান তারা।
এদিকে রাশিয়ার রাজধানী মস্কোতে বিক্ষোভ করেছে দেশটির বিরোধী দলের হাজারো সমর্থক। আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য স্থানীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের লড়াই অনুমোদন দেয়ার পাশপাশি গত রোববার আটক কয়েকজন প্রার্থীকে মুক্তি দেয়ার দাবি জানান তারা। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop