আন্তর্জাতিক সময়পাকিস্তানের আকাশসীমায় ভারতীয় বিমান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার

সময় সংবাদ

fb tw
somoy
পাকিস্তানের আকাশসীমায় ভারতের বেসামরিক বিমান চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।
মঙ্গলবার (১৬ জুলাই) সকাল থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে। পাকিস্তানের বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে-র প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়।
এদিকে এই সিদ্ধান্তে লাভবান হবে এয়ার ইন্ডিয়া। আকাশসীমা বন্ধ থাকায় সংস্থাটির অনেক আন্তর্জাতিক ফ্লাইট ভিন্ন পথে যাতায়াত করছিল। এ কারণে তাদের প্রায় ৪৯১ কোটি টাকা ক্ষতি হয়!
গত ফেব্রুয়ারিতে ভারতীয় বিমানবাহিনীর বালাকোট অভিযানের পর থেকেই নিজেদের আকাশসীমায় ভারতীয় বিমানের চলাচল আংশিকভাবে নিষিদ্ধ করেছিল ইমরান সরকার। ১৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) পুলওয়ামায় আরডিএক্স বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স’র গাড়িবহরে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে বহরের ৭০টি গাড়ির মধ্যে একটি বাস সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। প্রাণ হারায় বাহিনীর অন্তত ৪৪ সদস্য।
পাকিস্তানের প্রত্যক্ষ ইন্ধনে ওই হামলা সংঘটিত হয়েছে দাবি করে তখন থেকেই সামরিক হামলার হুমকি দিয়ে আসছিল ভারত। পরে ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে ঢুকে পড়ে দেশটির বিমান। তারপর থেকেই নিজেদের আকাশসীমায় ভারতের বিমান চলাচলে আংশিক নিষেধাজ্ঞা জারি করে পাকিস্তান।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop