তথ্য প্রযুক্তির সময়বাংলাদেশে আসা নোকিয়ার নতুন দুই স্মার্টফোনে কী আছে?

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশের বাজারে নতুন দু’টি সর্বাধুনিক স্মার্টফোন উন্মুক্ত করেছে ‘নোকিয়া’ ব্রান্ডের নির্মাণ সংস্থা এইচএমডি গ্লোবাল। সম্প্রতি নোকিয়া ৩.২ এবং নোকিয়া ২.২ ফোন দুটি বাংলাদেশ উন্মুক্ত করেছে নোকিয়া কর্তৃপক্ষ।
নোকিয়া ৩.২:
নোকিয়া ৩.২ এ থাকছে দুই দিনের ব্যাটারি লাইফ। এতে রয়েছে ৬.২৬ ইঞ্চির সবচেয়ে বড় এইচডি প্লাস ডিসপ্লে। চোখের ওপর বাড়তি চাপ প্রয়োগ ছাড়াই মুভি, টিভি শো কিংবা অনলাইন স্ট্রিমিং দেখা যাবে। নোকিয়া ৩.২ অ্যান্ড্রয়েড ৯ পাই চালিত। ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি মেমোরি রয়েছে এই ফোনে।
নোকিয়া ২.২:
নোকিয়া ২.২ ফোনটিতে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন লোলাইট ইমেজিং প্রযুক্তি থাকছে। এই প্রযুক্তি বেশ সাশ্রয়ী দামেই ছবি তোলার সুবিধা দেবে। একসঙ্গে একাধিক ছবি তোলা ও অ্যাডভান্সড অ্যালগরিদম ব্যবহার করে ওইসব ছবির সমন্বয়ে অসাধারণ ইমেজ তৈরি করা যাবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড কিউ রেডি চালিত এবং দুই বছর অপারেটিং সিস্টেম আপগ্রেড পাবে। এতে থাকছে থাকছে কোয়াডকোর মিডিয়াটেক এ২২ চিপসেট।
ফোন দু’টি তিনবছর পর্যন্ত প্রতি মাসে সিকিউরিটি আপডেট পাবে। এতে রাখা হয়েছে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন।
দুটি ফোনই পাওয়া যাবে সেরা দামে। নোকিয়া ৩.২ (৩/৩২জিবি) ১৩ হাজার ৪৯৯ টাকায়, নোকিয়া ২.২ (২/১৬ জিবি) ১০ হাজার ৯৯৯ টাকা এবং নোকিয়া ২.২ (৩/৩২জিবি) ১২ হাজার ৯৯৯ টাকায় কেনা যাবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop