বাংলার সময়সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার, আটক ২

সময় সংবাদ

fb tw
somoy
মোংলার সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার অভিযোগে দুইজনকে আটক করেছে বন বিভাগ।
মঙ্গলবার (১৬ জুলাই) ভোর রাতে বনের হরিণটানা খালে মাছধরা অবস্থায় বিষসহ তাদের হাতে নাতে আটক করা হয়। আটকরা হলো বাবর আলী’র ছেলে সিরাজুল ইসলাম (৫৫) ও মোংলা উপজেলার চিলা ইউনিয়নের গিলার খালকুল এলাকার ফজলুর রহমানের ছেলে রাসেল হাওলাদার (৩২)।  
এ সময় তাদের কাছ থেকে ছয়মন বিষযুক্ত মাছ, দুই বোতল ভারতীয় কীটনাশক (বিষ) ও একটি নৌকা উদ্ধার করা হয়। আটকদের আদালতের মাধ্যমে আাজ দুপুরে জেল হাজতে পাঠানো হয়েছে।
পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মো. শাহিন কবির জানান, মাছের প্রজনন মৌসুম ও ডিম ছাড়ার সময় এখন তাই মৎস্য বিভাগের নির্দেশনায় সুন্দরবন পূর্ব ও পশ্চিমাঞ্চলের ৪০০  খালে দুই মাসের জন্য সম্পূর্ণভাবে মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। কিছু দুষ্কৃতীকারী বেশ কয়েকদিন যাবৎ বনের গভীরে ঢুকে জেলে সেজে বনের নিষিদ্ধ নদী ও খালে কীটনাশক ছিটিয়ে মাছ শিকার করছে এমন অভিযোগ আসে বন বিভাগের কাছে।
অভিযোগের সূত্র ধরে নিষিদ্ধ ওই খালগুলোতে বনরক্ষীদের টহল জোরদার করা হয়েছে। মঙ্গলবার ভোর রাতে বন-কর্মীদের টহলরত অবস্থায় একটি নৌকায় বেশ কয়েকজন লোককে বন বিভাগের হরিণটানা অফিস সংলগ্ন কালামূলা খালে মাছ ধরতে দেখে তারা। বন রক্ষীরা তাদের ধাওয়া করলে নৌকা, জাল ও মাছ রেখে পালানোর সময় খুলনার কয়রা তেতুলতলা এলাকার তাদের আটক করা হয়।  
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop