খেলার সময়রোডসের এমন বিদায়ে অবাক জার্গেনসন

হুমায়ুন কবির রোজ

fb tw
somoy
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হতে আগ্রহী টাইগারদের সাবেক ও বর্তমান নিউজিল্যান্ড দলের বোলিং কোচ শেন জার্গেনসন। তবে, সময় সংবাদে তিনি বিস্মিত হয়ে জানিয়েছেন, কোচ স্টিভ রোডসের চুক্তির মেয়াদ শেষ হবার আগেই দায়িত্ব ছেড়ে দিয়েছেন বলে। এছাড়াও, বিশ্বকাপে বাংলাদেশের প্রশংসা করলেও, দুর্বলতা দেখছেন পেস বোলিংয়ে।
২০১২ সালের কথা। রিচার্ড পাইবাস বাংলাদেশ ক্রিকেট দলের হঠাৎ করে দায়িত্ব ছেড়ে দেয়ার পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বাংলাদেশের বোলিং কোচ থেকে প্রধান কোচের দায়িত্ব নেন অস্ট্রেলিয়ান শেন জার্গেনসন। তার অধীনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দারুণ জয় পায় বাংলাদেশ। মূলত এরপর থেকেই বড় দলগুলোর বিপক্ষে ওয়ানডে সিরিজের টাইগারদের বিজয়ের গল্পের সূচনা। কিন্তু, দুই বছরের মাথায় ব্যক্তিগত কারণ দেখিয়ে অব্যাহতি নেন শেন জার্গেনসন। রুটি রুজির প্রয়োজনে অন্যত্র থাকলেও, বাংলাদেশের প্রতি তার এখনো রয়েছে আলাদা টান। সুযোগ থাকলে আবারো টাইগারদের কোচের ভূমিকা থাকার আগ্রহ আছে শেন জার্গেনসনের।
'আমি বর্তমানে নিউজিল্যান্ডের সাথে আছি। তবে, বিশ্বে এখন যে পর্যায়ের ক্রিকেট খেলছে টাইগাররা। তাতে করে বাংলাদেশের মতো দলের কোচ হওয়াটা দারুণ ব্যাপার। কিন্তু, আপাতত ভবিষ্যতের ওপর ছেড়ে দিলাম। সময় আসলে তখন দেখা যাবে। তবে, আমি এখনো বাংলাদেশের ক্রিকেটের খোজ খবর নিয়মিত রাখি।' সময় নিউজকে বলছিলেন জার্গেনসন।
এদিকে, বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডসের হঠাৎ করে চলে যাওয়ার ব্যাপারটি বেশ খটকা লেগেছে জার্গেনসনের কাছে।
'আমি সঠিক বুঝতে পারছি না। রোডস আর বিসিবির মাঝে কি হয়েছে। তবে, রোডসের সাথে তো দুই বছরের চুক্তি ছিলো। শেষ না করে সে কেন ফিরলো? যাই হোক সে কিন্তু ভালই কোচিংয়ের দক্ষতা দেখিয়েছে। ওর সম বাংলাদেশের ক্রিকেট বেশ ধারাবাহিক ছিলো।'
বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেট দল যেভাবে খেলেছে তাতে করে টাইগাররা প্রমাণ রেখেছে তারা এখন কতোটা পরিণত। ব্যাটিং চমৎকার। কিন্তু, জার্গেনসনের দৃষ্টিতে ঘাটতির জায়গা হলো বোলিং বিভাগ।
'দেখো মাশরাফীর মতো পেসার অফ ফর্মে ছিলো। মোস্তাফিজ পুরো টুর্নামেন্টে দুর্দান্ত। কিন্তু, রুবেলের মতো পেসার একাদশে নিয়মিত সুযোগ পায়নি। ব্যাটিংয়ের সাথে আরো একটু বোলিং ভাল হলে দেখতে বিশ্বকাপে তোমরা কোথায় থাকতে।'
২০১৬ থেকে আছেন নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবে।  বিশ্বকাপ শেষ। এখন দেখার শেন জার্গেনসনের সাথে আবারো চুক্তি নবায়ন করবে কি না নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop