আন্তর্জাতিক সময়মুম্বাইয়ে ভবন ধসে মৃতের সংখ্যা বেড়ে ১০

সময় সংবাদ

fb tw
somoy
ভারতের মুম্বাইয়ে চারতলা ভবন ধসে মৃতের সংখ্যা বেড়ে ১০ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার শহরটির ঘনবসতিপূর্ণ ডংরি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এখন পর্যন্ত জীবিত উদ্ধার করা হয়েছে অন্তত ৮ জনকে। ধ্বংসস্তূপের নিচে ১২টি পরিবারের অন্তত ৪০ জন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।
মঙ্গলবার দুপুরে হঠাৎই কেঁপে ওঠে ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাই। তাসের ঘরের মতো ধসে পড়ে শহরটির ডংরি এলাকার শতবর্ষী বহুতল ভবন। এতে চাপা পড়েন প্রায় অর্ধশতাধিক মানুষ।
গত কয়েকদিনের ভারি বর্ষণে শতবর্ষ পুরানো ভবনটি নাজুক হয়ে পড়েছিলো। এরই একপর্যায়ে ভেঙ্গে পড়ে ভবনটি।
 একজন এলাকাবাসী বলেন, প্রচণ্ড বৃষ্টি পড়ছিলো আর ঝড়ো বাতাস বইছিলো। হঠাৎ বিকট শব্দ শুনতে পাই আমরা। প্রথমে ভেবেছিলাম ভূমিকম্প হচ্ছে। তাই সবাই দৌড়ে বাড়ি থেকে বেড়িয়ে পড়েছিলাম। পড়ে দেখি আমাদেরই পাশের বাড়িটা ধসে পড়েছে।
খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় দমকল বাহিনী ও স্থানীয় দুর্যোগ মোকাবিলা সংস্থার সদস্যরা। তবে ভবনটির আশপাশের সড়ক ও অলিগলি সরু হওয়ায় বেগ পেতে হয় উদ্ধারকর্মীদের। পরে বেশ কয়েকজনের মৃতদেহ উদ্ধার করা হয়। আহত অবস্থায় আরও কয়েকজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নেয়া হয়। ধ্বংসস্তূপের ভেতর থেকে জীবিতদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।
 একজন সরকারি কর্মকর্তা বলেন,  খুবই মর্মান্তিক ঘটনা। আমরা উদ্ধার তৎপরতা আরও বেগবান করার চেষ্টা করছি। এখন পর্যন্ত কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। কিন্তু আমাদের আশঙ্কা, এখনও বহু মানুষ ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ে আছেন।
৯০ থেকে ১০০ বছরের পুরানো ভবনটি সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একাধিকবার নোটিশ দেয়া হয়েছিল বলে জানা গেছে। এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop