খেলার সময়নাইট উপাধি পেতে পারেন স্টোকস

সময় সংবাদ

fb tw
somoy
কানাঘুষা চলছে এই নিয়ে যে ইংল্যাণ্ডের প্রথম বিশ্বকাপের জয়ে ভূমিকার জন্য নাইটহুড সম্মানে ভূষিত করা হতে পারে বেন স্টোকসকে। বৃটিশ রাজপরিবারের পক্ষ থেকে এই সম্মান দেয়া হয়। যদি স্টোকস নাইট উপাধি পান তাহলে তার নামের আগে যুক্ত হবে  'স্যার' শব্দটি
স্টোকসের আগে ইংল্যান্ডের ১১ জন ক্রিকেটার নাইটহুড পেয়েছেন। চলতি বছরেই সাবেক ইংল্যান্ড অধিনায়ক অ্যালেস্টার কুক নাইট উপাধি গ্রহণ করেন। স্টোকস নাইট হলে, তিনি হবেন এই তালিকার ১২ নম্বর ব্রিটিশ ক্রিকেটার৷ ইংল্যান্ড ছাড়া অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের একজন করে এবং ওয়েস্ট ইন্ডিজের ১১ জন ক্রিকেটার নাইটহুড পেয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ডন ব্র্যাডম্যান, রিচার্ড হ্যাডলি, গ্যারি সোবার্স, ফ্র্যাঙ্ক ওরেল, ভিভ রিচার্ডস প্রমুখ।
লর্ডসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালে ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯৮ বলে ৮৪ রানের অপরাজিত ইনিংস খেলেন স্টোকস। মূলত স্টোকসের ব্যাটে ভর করেই ইংল্যান্ড স্কোর টাই করতে সক্ষম হয়। পরে সুপার ওভারেও স্কোর টাই হলে ম্যাচে বেশি বাউন্ডারি মারার সুবাদে বিশ্বচ্যাম্পিয়ন হয়ে যায় ইংল্যান্ড।

গোটা টুর্নামেন্টে স্টোকসের ব্যাটিং গড় ৬৬.৪২। ইংল্যান্ডের বাকি ব্যাটসম্যানদের তুলনায় বেশি। ১১ ম্যাচের ১০ ইনিংসে স্টোকস ৪৬৫ রান সংগ্রহ করেছেন। হাফসেঞ্চুরি করেছেন ৫টি। অনবদ্য ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে ৭টি উইকেটও দখল করেন স্টোকস৷। ওভার প্রতি রান খরচ করেছেন মাত্র ৪.৮৩। ব্যাটিং ও বোলিংয়ের পাশাপাশি গোটা টুর্নামেন্টে ৩টি ক্যাচ ধরেছেন স্টোকস।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop