লাইফস্টাইলবর্ষায় ত্বকের যত্নে ...

সময় সংবাদ

fb tw
somoy
বর্ষায় আমাদের শরীরে র‍্যাশ চুলকানি হয় বেশি। একারণে এই মেঘলা আবহাওয়ায় ত্বকের প্রয়োজন বাড়তি মনোযোগ। আসুন জেনে নেই কীভাবে বর্ষায় ত্বক থাকবে লাস্যময়।
অ্যালোভেরা
বর্ষাকালে ত্বকে সংক্রমণ দেখা দিতে পারে। এর জন্য সব থেকে ভাল উপাদান হলো অ্যালোভেরা। অ্যালোভেরা জেল ত্বকে লাগালে ত্বক উজ্জ্বল হবে এবং সংক্রমণের হাত থেকেও মুক্তি পাওয়া যাবে। তবে দোকান থেকে অ্যালোভেরা জেল না কিনে তাজা অ্যালোভেরা কিনে সেই জেল ব্যবহার করলে উপকার অনেক বেশি পাবেন।
নিম
নিমের উপকারিতা বহু প্রাচীন কাল থেকেই প্রচলিত। বিশেষ করে নিমের ওষধি গুণ আপনার ত্বকের জন্য অত্যন্ত ভাল। ব্রণ, পিগমেন্টেশন, চুলকানি কমাতে নিমের জুড়ি নেই। গোসলের সময় পানিতে নিমপাতা ভিজিয়ে রেখে সেই পানিতে গোসল করুন। ত্বকের উজ্জ্বলতা অনেক বেড়ে যাবে।
হলুদ
হলুদ ভেতর থেকে সুন্দর করে তোলে। হলুদের গুণ আমাদের রোগ প্রতিরোধী ক্ষমতা বাড়িয়ে দেয়। দইয়ের সঙ্গে একটু হলুদ মিশিয়ে ফেসপ্যাক হিসেবে ব্যবহার করতে পারেন। দুধের সঙ্গে এক চিমটে হলুদ মিশিয়ে সেটা খেলেও উপকার পাবেন।
আয়ুর্বেদিক চা
হার্বাল চা ত্বকের জন্য খুবই ভাল। গ্রিন টি, লেমনগ্রাস টি, তুলসি চা বর্ষাকালে খুবই উপকারী। শরীর ভেতর থেকে ভাল থাকলে তার প্রভাব আমাদের ত্বকে পড়বে। হার্বাল টি আমাদের শরীর ভেতর থেকে সুস্থ রাখে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop