খেলার সময়ট্রান্সফার ফিতে আটকে গেছে নেইমারের দলবদল

সময় সংবাদ

fb tw
somoy
নেইমার পিএসজির অনুশীলনে ফিরলেও, তার দল-বদলের গুঞ্জন চলছেই। তবে বনিবনা হচ্ছে না ট্রান্সফার ফি নিয়ে। যে দামে তাকে দলে নিয়েছিলো প্যারিসের ক্লাবটি ঠিক সেই মূল্য ২২২ মিলিয়ন ইউরো দিলেই বার্সেলোনায় যেতে পারবেন নেইমার। এদিকে আয়াক্স অধিনায়ক ম্যাথিস ডি লিটের য়্যুভেন্তাসে যোগ দিতে তুরিনে পৌঁছে গেছেন। এছাড়া টটেনহ্যাম থেকে অ্যাতলেটিকো মাদ্রিদে পাড়ি দেয়াটা নিশ্চিত ইংলিশ লেফট ব্যাক কাইরন ট্রিপিয়ারের।
রাশিয়া বিশ্বকাপের পর থেকেই নেইমার আর ইনজুরি যেন ছায়া হয়ে অনুসরণ করছে একে অপরকে। তার সঙ্গে যোগ হয়েছে আসছে মৌসুমে নেইমার কার শপিং লিস্টে যোগ হচ্ছে তার গুঞ্জন। পুরোনো ঠিকানা বার্সেলোনায় আবারো ফিরতে এক পা দিয়ে রেখেছিল নেইমার। কিন্তু বাঁধ সাধলো ট্রান্সফার ফি।
নেইমার বার্সায় যাবে। তাকে ছেড়ে দিতে রাজীও হয়েছে বর্তমান ক্লাব পিএসজি। কিন্তু ট্রান্সফার ফি'টা যেন হঠাৎ করেই বেড়ে গেছে নেইমারের। ২২২ মিলিয়ন ইউরোর এক পয়সার কমও নেইমারকে ছাড়তে নারাজ দ্যা প্যারিসিয়ানরা। শুধু তাই নয়, নেইমারকে দলে ভেড়াতে পিএসজিতে কৌতিনহো কিংবা উসমান দেম্বেলেকে অদল-বদল করার কথা বলেছিল বার্সেলোনা। কিন্তু তাতেও মন গলেনি প্যারিস সেন্ট জার্মেইর। স্রেফ বলে দিয়েছেন, ২২২ মিলিয়ন ইউরো দিয়েই কাতালান শিবিরে নিয়ে যেতে ব্রাজিলিয়ান সুপার স্টারকে, তার কমে নয়।
নেইমারের স্পেন যাওয়ায় দোটানা থাকলেও, টটেনহ্যাম লেফটব্যাক কাইরেন ট্রিপিয়ার ঠিকই পাড়ি দিচ্ছেন স্প্যানিশ মুল্লুক্কে। ২০ মিলিয়ন পাউন্ডে অ্যাতলেটিকো মাদ্রিদে পাড়ি জমাচ্ছেন এই ইংলিশ ফুটবলার। গেল মৌসুমে টটেনহ্যামকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে অনেক অবদান ছিল ট্রিপিয়ারের। তাই তাকে পেয়ে দারুন খুশি গেল বার টেবিলের দ্বিতীয় স্থানে থাকা রোজি ব্লাঙ্কোরা। ইতোমধ্যে মেডিক্যাল পরীক্ষাও সেরেছেন এই ডিফেন্ডার। এখন দেখার বিষয় অভিজ্ঞ দিয়াগো গডিনের অভাবটা পূরণ করতে পারেন কিনা এই লেফটব্যাক।
গেল চ্যম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে য়্যুভেন্তাসের বিপক্ষে জয় সূচক গোল করেন আয়াক্সের ম্যাথিস ডি লিট। তখন থেকেই তুরিনের ওল্ড লেডিদের মন কেড়ে নেয় মাত্র ১৯ বছর বয়সি এই ডিফেন্ডার। তারপর থেকেই উঠে পড়ে লাগে তাকে দলে ভেড়ানোর জন্যে। অবশেষে ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা আর পিএসজিকে টপকে রেকর্ড ৬৭ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভিড়িয়েছে ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্তাস।
গেল মৌসুমটা স্বপ্নের মত কাটানো ডি লিট কয়েক যুগ পর ডাচ ক্লাব আয়াক্সকে তুলেছিলেন চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে। শুধু তাই নয়, মাত্র ১৯ বছর বয়সেই আয়াক্সের অধিনায়ক হবার কৃতিত্ব অর্জন করেন। আয়াক্সের হয়ে মাত্র তিন মৌসুম খেলেই পুরো ফুটবল বিশ্বের নজরে আসেন ডি লিট। কিন্তু শেষ পর্যন্ত রোনালদো -দিবালাদের সাথেই ডাগ আউট ভাগ করে নিচ্ছেন এই ইয়ং সুপারস্টার। এখন দেখার বিষয় আসছে মৌসুমটা কতটা রঙ্গীন করতে পারেন তুরিনের বুড়িদের সাথে থেকে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop