আন্তর্জাতিক সময়অবশেষে হাফিজ সাইদকে গ্রেফতার করলো পাকিস্তান

সময় সংবাদ

fb tw
somoy
সন্ত্রাসবাদে অর্থায়নের মামলায় অবশেষে গ্রেফতার হলেন পাকিস্তানভিত্তিক সংগঠন জামাত-উদ-দাওয়া (জেইউডি) প্রধান হাফিজ সাইদ। বুধবার (১৭ জুলাই) লাহোর থেকে গুজরানওয়ালা যাওয়ার পথে তাকে গ্রেফতার করে পাঞ্জাব কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি)।
পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়েছে, পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রীর মুখপত্র ড. শাহবাজ গিল রয়টার্সকে জানিয়েছেন, গুজরানওয়ালার কাছাকাছি এলাকা থেকে হাফিজ সাইদকে গ্রেফতার করা হয়েছে।
সন্ত্রাস সংক্রান্ত একটি মামলায় গুজরানওয়ালা আদালতে জামিনের জন্য যাচ্ছিলেন হাফিজ সাইদ। গোপন সূত্রে আগেই সেই খবর পেয়েছিলেন সন্ত্রাসদমন শাখার গোয়েন্দারা। মাঝপথেই তাকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নেন তারা।
কাউন্টার টেররিজম ইউনিটের এক মুখপাত্র জানিয়েছেন, গ্রেফতারের পর সাইদকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। সঙ্গে তার রিমান্ডও মঞ্জুর করেছেন আদালত। এছাড়া যৌক্তিক সময়ের মধ্যে তদন্ত শেষ করে চার্জশিট দেয়ার জন্যও নির্দেশ দিয়েছেন সিটিডিকে।
জঙ্গিবাদে অর্থায়ন এবং বিদেশে অর্থপাচারের অভিযোগে গত ৩ জুলাই, হাফিজ সাইদ, নায়েব ইমির আব্দুল রেহমান মাক্ষিসহ নিষিদ্ধ সংগঠন জামাত-উদ-দাওয়ার শীর্ষ ১৩ নেতাকে নজরদারিতে নেয়া হয়। তাদের বিরুদ্ধে জঙ্গিদের অর্থ যোগান দেওয়া, টাকা পাচার, জঙ্গি কার্যকলাপের মতো ধারায় ২০টিরও বেশি মামলা দায়ের হয়। তারই একটি মামলায় গ্রেফতার করা হয়েছে হাফিজকে।
মুম্বাইয়ে ২৬/১১ সন্ত্রাসী হামলার প্রধান মাস্টারমাইন্ড হিসেবে আখ্যায়িত করেছে ভারত। জাতিসংঘসহ আন্তর্জাতিক বিভিন্ন মহল থেকে হাফিজ সাইদকে গ্রেফতারের জন্য অনেক আগে থেকেই পাকিস্তানের ওপর চাপ ছিল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop