বিনোদনের সময়অভিনেতা রাতিনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী শুক্রবার

সময় সংবাদ

fb tw
somoy
শুক্রবার (১৯ জুলাই) মঞ্চ, রেডিও, টিভি ও চলচ্চিত্র অভিনেতা আবদুর রাতিনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। এই উপলক্ষে তাঁর পৈত্রিক বাসভবন ২০, এবি নারিন্দ রোড, ওয়ারিতে দিনব্যাপী কোরআন খতম, দরিদ্রের মাঝে খাদ্য বিতরণ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। 
তাঁর মঞ্চ, রেডিও, টিভি ও চলচ্চিত্রের সহকর্মী, সহশিল্পী ও শুভাকাঙ্খীদের মিলাদ মাহফিলে অংশগ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।
আবদুর রাতিন জন্ম ১৩ জুলাই ১৯৫২। বাবা দেশের সুচনালগ্নের মঞ্চ, রেডিও, টিভি ও চলচ্চিত্রের শিল্পী প্রয়াত আবদুল মতিন আর মা আয়শা খাতুন। রাতিন ১৯৭০ সাল থেকে মঞ্চ, রেডিও, টিভি ও চলচ্চিত্র নিয়মিত অভিনয় করেছেন। 
দেশের বিখ্যাত সব চলচ্চিত্র পরিচালকদের সাথে কাজ করেছেন আবদুর রাতিন। এরমধ্যে উল্লেখযোগ্য চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’, মোস্তফা মেহমুদের ‘বড় ভালোলোক ছিল’, সৈয়দ হাসান ইমামের ‘লাল সবুজের পালা’। দেবদাস চলচ্চিত্রের পার্বতীর ছেলে ‘মহেন’ চরিত্রে অভিনয় করে এখনো দর্শক হৃদয়ে এখনো অমর হয়ে আছেন।
এছাড়াও তাঁর উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো জিদ্দি, হারানো সুর, জবাব চাই, অবুঝ হৃদয়, কৈফিয়ত, কেয়ামত থেকে কেয়ামত, আমার সংসার, লালু সরদার, স্নেহের প্রতিদান ও মোঘলে আজম। এছাড়াও রয়েছে প্রায় দুইশ’র বেশি চলচ্চিত্র।
টেলিভিশনে উল্লেখযোগ্য সকাল সন্ধ্যা ধারাবাহিক, মহুয়ার মন, অস্থির পাখিরাসহ লোককাহিনীভিত্তিক বিটিভির জনপ্রিয় ধারাবাহিক হীরামনের প্রায় দুইশ’ পর্ব নাটকে অভিনয় করেন রাতিন।
অভিনেতা আবদুর রাতিন ১৯ জুলাই ২০১৭ চিকুনগুনিয়া রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ল্যাব এইড হাসপাতালে মৃত্যুবরণ করেন। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop