শেয়ার বাজারডিএসই'র সামনে ঐক্য পরিষদের অবস্থান কর্মসূচি

সময় সংবাদ

fb tw
somoy
দরপতনের ধারাবাহিকতায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিনিয়োগকারী ঐক্য পরিষদ। এসময় বাজার নিয়ন্ত্রণে বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন ব্যর্থ দাবি করে সংস্থাটির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন তারা। কর্মসূচি থেকে বাজার কারসাজিতে জড়িতদের শাস্তির দাবি করে, সম্মিলিতভাবে কোম্পানির পরিচালকদের কমপক্ষে ত্রিশ শতাংশ শেয়ার ধারণ নিশ্চিত করার আহ্বান জানান ক্ষুদ্র বিনিয়োগকারীরা।
শেয়ারবাজারে সূচকের দরপতন ঠেকাতে ব্যর্থ হচ্ছে সরকার ও নিয়ন্ত্রক সংস্থার সব চেষ্টাই। চলতি অর্থবছরের বাজেটে শেয়ারবাজারের জন্য ঘোষিত প্রণোদনারও কোন ইতিবাচক নেই। উল্টো টানা দরপতন হয়েছে ৩০ জুন বাজেট পাশের পর থেকে। এর ধারাবাহিকতায় চলতি সপ্তাহেও দরপতন। চলতি মাসের ৯ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক কমেছে ৩শ' ৩১ পয়েন্ট। তাই এভাবেই রাস্তায় ক্ষতিগ্রস্তরা।
তারল্য সংকট মোকাবেলায় ইসিবির মাধ্যমে বিনিয়োগ বাড়ানোর দাবিও জানান ক্ষুদ্র বিনিয়োগকারীরা। পাশাপাশি বাজার স্থিতিশীল করতে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দেয়ারও কথা বলেন।
উদ্যোক্তা ও পরিচালকদের জন্য বাধ্যতামূলকভাবে একা ২ শতাংশ এবং সম্মিলিত ৩০ শতাংশ শেয়ার ধারণ বিষয়ক আইন কার্যকর না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বিনিয়োগকারীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop