মহানগর সময়প্রতিমন্ত্রীর অবৈধ বাগানবাড়ি গুঁড়িয়ে দিল বিআইডব্লিউটিএ

সময় সংবাদ

fb tw
এবার নদীর জায়গা দখল করে গড়ে ওঠায় প্রতিমন্ত্রীর বাগান বাড়ি গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ। বুধবার (১৭ জুলাই) বিকেলে বুড়িগঙ্গা নদীর দোলেশ্বর এলাকায় অভিযান চালিয়ে নদীর ১০ একর জায়গা দখলমুক্ত করে সংস্থাটি। এছাড়া এদিন চায়না হারবার ও বসুন্ধরা গ্রুপের দখল করা বিশাল এলাকা দখলমুক্ত করা হয়।
গুঁড়িয়ে দেয়া হচ্ছে নদীর জায়গা দখল করে নির্মিত অসংখ্য স্থাপনা। বুধবার সকালে বুড়িগঙ্গা নদীর দক্ষিণ পাড় কেরানীগঞ্জে এভাবেই উচ্ছেদ চালিয়ে নদীর জায়গা নদীকে ফিরিয়ে দেয় বিআইডব্লিউটিএ।
সংস্থাটি জানায়, উচ্ছেদ অভিযানে ৬২ লাখ টাকায় নিলাম করা পাথর রাতের আঁধারে সরিয়ে নেয়ার অভিযোগে চায়না হারবার নামে একটি কোম্পানির পন্টুন, ট্রাক ও এক্সক্যাভিটর জব্দ করা হয়েছে। 
বিআইডব্লিউটিএ’র এক কর্মকর্তা বলেন, মালামালগুলো আমরা চেষ্টা করেছি উদ্ধার করার জন্য। যখন আমরা ব্যর্থ হলাম, তখন বিজ্ঞ হাকিম তাদের কয়েকটা স্থাপনা নিলামের আওতায় এনেছে।
এছাড়া দেশের নাম করা একটি আবাসন প্রতিষ্ঠান কর্তৃক দখল করা জমিও এদিন দখলমুক্ত করা হয়।
এদিন বিকেলে কেরানীগঞ্জ পাড়ের দোলেশ্বর এলাকায় বুড়িগঙ্গার ১০ একর জায়গা ভরাট করে করে তৈরি এক প্রতিমন্ত্রীর বাগানবাড়িও গুঁড়িয়ে দেয় বিআইডব্লিউটিএ। সংস্থাটি জানায়, দখল ঠেকাতে কারো পরোয়া করছেন না তারা।
বিআইডব্লিউটিএ’র আরেক কর্মকর্তা বলেন, নদীর সামনে একটা বাগান বাড়ি দেখেছি যেটি নদীর ভিতরে চলে আসছে। বাড়ির যেটুকু অংশ নদীর পাড়ের জায়গা দখল করেছিলে ততটুকু আমরা ভেঙে দিয়েছি। বাগানটি একজন সংসদ সদস্যের ছিল।  
পঁয়তাল্লিশ দিনের অভিযান শেষে এ পর্যন্ত প্রায় ছয় হাজার স্থাপনা উচ্ছেদ করেছে সংস্থাটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop