আন্তর্জাতিক সময়দেশের পর্যটন শিল্পে বিনিয়োগে আগ্রহী ফ্রান্সের প্রবাসী বাংলাদেশিরা

সময় সংবাদ

fb tw
somoy
ফ্রান্সে সাম্প্রতিক সময়ে সন্ত্রাসী হামলা ও আন্দোলনেও কমেনি পর্যটকদের আনা গোনা। প্রতিদিনই বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজারো পর্যটক ভিড় করছেন প্যারিসে। ফ্রান্সের মতো বাংলাদেশের পর্যটন শিল্পকে ঢেলে সাজানো গেলে এদেশেও পর্যটক বাড়বে বলে মনে করছেন প্রবাসীরা। এক্ষেত্রে সরকার চাইলে বিনিয়োগেও আগ্রহী প্রবাসী বাংলাদেশিরা।
বিশ্বের পরাশক্তির একটি দেশ ফ্রান্স। এই দেশের আয়ের অন্যতম একটি অংশ দেশটির পর্যটন শিল্প। বছরে প্রায় আট কোটির বেশিও মানুষ এখানে ভ্রমণ করে থাকে। গত কয়েক বছরেও সন্ত্রাসীর হামলার ঘটনা ও সাম্প্রতিক সময়ের 'ইয়েলো ভেস্ট' আন্দোলনের পরও পর্যটকের উপস্থিতি কোন কমেনি। প্যারিসে আইফেল টাওয়ার থেকে শুরু করে লুভোর মিউজিয়াম, ভার্সাই রাজ প্রাসাদে প্রতিদিন হাজার হাজার পর্যটন ভীড় করছেন।
এদিকে পর্যটকদের ভীড়ে ব্যবসাও ভাল বলে জানিয়েছেন দেশটির ব্যবসায়ীরা।
এক ব্যবসায়ী জানান, এবার আমাদের ব্যবসা বেশ ভালই যাচ্ছে। পর্যটকরা আসায় সব ধরনের ব্যবসা এবার বেশ চাঙ্গা ফ্রান্সে। আমরা আশা করছি এ ধারা অব্যাহত থাকবে।
এক পর্যটক জানান, এক সপ্তাহ আগে এখানে এসেছি আমি। এখানকার পরিবেশ অনেক সুন্দর। সাথে মানুষগুলোও। প্যারিসের সবকিছুই আসলে সুন্দর।
বাংলাদেশে পর্যটন শিল্প আরো ঠেলে সাজানো সম্ভব হলে পর্যটনের সংখ্যা বাড়বে বলে জানিয়েছেন ফ্রান্সে বাংলাদেশি ব্যবসায়ী নেতারা। তারা বলছেন, বাংলাদেশে পর্যটন ব্যবসায় তেমন কোন উদ্যোগ নেই। সব কিছু ঠেলে সাজিয়ে নতুন করে করা প্রয়োজন। এই ব্যাপারে প্রবাসী বিনিয়োগ একটা বিরাট ভূমিকা রাখতে পারে। এবং প্রবাসীদের সেই ব্যাপারে সম্পৃক্ত করতে হলে সরকার উদ্যোগ নিতে হবে।
২০১৮ সালে ফ্রান্সে ভ্রমণ করে ৯ কোটিরও বেশি পর্যটক। এই বছর এই সংখ্যাও ছাড়িয়ে যাবে বলছে কর্তৃপক্ষ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop