বাংলার সময়সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি

সময় সংবাদ

fb tw
সিরাজগঞ্জের সার্বিক বন্যা পরিস্থির অবনতি হয়েছে। গত কয়েকদিন ধরে যমুনা নদীর পানি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি আর প্রবল স্রোতের কারণে জেলার কাজিপুরের রিং বাঁধের প্রায় ৮০ মিটার এলাকা ধসে ৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে মুহূর্তেই পানিবন্দি হয়ে পড়েছে প্রায় দুই শতাধিক পরিবার। জিনিসপত্র আর গবাদি পশু নিয়ে বাঁধের উপর আশ্রয় নিয়েছে এসব এলাকার মানুষ। বানভাসি মানুষের সাহায্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন জনপ্রতিনিধি।
যমুনার ভাঙ্গন থেকে রক্ষায় জেলার কাজিপুর উপজেলার মেঘাই, নতুনমেঘাই, পাইকড়তলী, কুনকুনিয়া ও পলাশপুর গ্রামের দেড় হাজার পরিবারকে রক্ষায় ২০১৭ সালে জেলা পরিষদের বিকল্প রিং বাঁধটি নির্মাণ করা হয়। কিন্তু মঙ্গলবার( ১৬ জুলাই) রাত থেকে রিং বাঁধটির মেঘাই আটাপাড়া অংশে ধ্বস দেখা দেয়। মুহুর্তেই বিলীন হয়ে যায় বাঁধটির প্রায় ৮০ মিটার এলাকা। প্রবল বেগে পানি ঢুকে প্লাবিত হয় ৫টি গ্রাম। পানিবন্দি হয়ে পড়ে প্রায় দুই শতাধিক পরিবার। পানিতে ডুবে গেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। চরম দুর্ভোগে পড়েছেন এসব এলাকার মানুষ।
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সাহায্যে ব্যবস্থা নেয়ার কথা জানান উপজেলা চেয়ারম্যান খলিল সিরাজি।
যমুনার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জেলার সদর, কাজিপুর, বেলকুচি, শাহজাদপুর ও চৌহালি উপজেলার ৫২টি ইউনিয়নের লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop