বাংলার সময়সর্বগ্রাসী হয়ে উঠেছে আত্রাই নদী, মুহূর্তে তলিয়ে গেছে ২শ' গ্রাম

সময় সংবাদ

fb tw
নওগাঁর মান্দায় বানভাসি মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে । হঠাৎ বন্যায় অনেকটা দিশেহারা লক্ষাধিক মানুষ। আত্রাই নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে প্রায় ২শ গ্রাম প্লাবিত হয়েছে । তলিয়ে গেছে প্রায় দু হাজার হেক্টর জমির রোপা, আউশ ও রবি ফসলসহ ৫শ পুকুরের কোটি টাকার বেশি মাছ ভেসে গেছে । দুর্গতরা অনেকেই বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নিয়েছে । দুর্গতদের তালিকা করে সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন । আর কৃষি বিভাগ তাৎক্ষণিকভাবে প্রায় ১ হাজার হেক্টর ফসলের ক্ষতি নিরূপণ করেছে।
উজানের ঢল আর টানা বৃষ্টিতে বুধবার ভোরে মান্দার আত্রাই নদীর নিয়ন্ত্রণ বাঁধের প্রায় ৩শ ফিট ভেঙে যায় । স্রোতের প্রবল তোড়ে মুহূর্তের মধ্যে পানি ঢিকে পড়ে গ্রামের পর গ্রামে। প্রায় ৫শ পুকুরের কয়েক কোটি টাকার মাছ ভেসে যায় । প্রায় ৩ ফুট পানির নিচে তলিয়ে যায় প্রায় দু হাজার হেক্টর রোপা আউশসহ রবি ফসল । আকস্মিক এ বন্যায় ২শ গ্রামের লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছ। অনেকেই আশ্রয় নেয় নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ।
বাঁধ ভাঙার পর জেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জন প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছে । আর ক্ষতিগ্রস্থদের দ্রুত ত্রাণ সহায়তার দাবি জানিয়েছেন জনপ্রতিনিধিরা।
বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সরকারি ত্রাণ সহায়তা দেয়ার আশ্বাস দিয়ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুশফিকুর রহমান । আর প্রায় ১ হাজার হেক্টর ফসলহানির কথা বলছে কৃষি বিভাগ ।
বানভাসিদের জন্য উপজেলা প্রশাসন ১শ পরিবারকে ১০ কেজি চাল ১ লিটার তেল,৫ কেজি চিনি ও ৫ কেজি চিড়া প্রদান করেছে ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop