বাংলার সময়পাটুরিয়া-দৌলতদিয়ায় পানি বিপদসীমার উপরে

সময় সংবাদ

fb tw
somoy
উজান থেকে পাহাড়ী ঢল ও কয়েকদিনের বৃষ্টিতে মানিকগঞ্জে পদ্মা-যমুনার পানি অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। মানিকগঞ্জে পাটুরিয়া-দৌলতদিয়া এলাকায় পদ্মা-যমুনার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 
পানি বৃদ্ধি পাওয়ায় নদীর প্রবল স্রোতে পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। দুর্ভোগে পড়েছে হাজারো যানবাহনের যাত্রী ও শ্রমিকরা। 
বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন জানান, যমুনার পানি আরিচা ঘাট পয়েন্টে গত ২৪ ঘণ্টায় ৩৬ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। হুহু করে বাড়ছে পদ্মার পানি। এতে পদ্মা-যমুনায় দেখা দিয়েছে তীব্র স্রোত। স্রোতের কারণে পাটুরিয়া-দৌলতদিয়ার নৌরুটে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে বলে জানান তিনি। 
মো. সালাউদ্দিন আরো জানান, প্রতিটি ফেরিকে লোড-অনলোড করে নদী পার হতে সময় লাগছে দুই থেকে আড়াই ঘণ্টা। আর আগের তুলনায় তিনগুণ। অন্যদিকে, পল্টনে পানি ওঠায় তা বার বার স্থাপন করতে হচ্ছে। ফলে ট্রিপের সংখ্যা কমে গেছে। এতে ঘাটে যানবাহন জমে যাচ্ছে। বাসসহ ছোট যানবাহনকে আগ্রাধিকার দেয়ায় ট্রাক জমে যাচ্ছে বেশি। 
বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটের দুই পাড়েই সহস্রাধিক যানবাহনকে পারাপারের অপেক্ষায় থাকতে দেখা যায়। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop