মহানগর সময়প্রয়োজনে বিদেশ থেকে সার্ভে জাহাজ আনা হবে: শেখ হাসিনা

সময় সংবাদ

fb tw
ব্লু-ইকোনমির সম্ভাবনা কাজে লাগাতে প্রয়োজনে বিদেশ থেকে বাংলাদেশে সার্ভে জাহাজ আনা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, খাদ্য নিরাপত্তা অর্জনের পর এখন সরকারের লক্ষ্য পুষ্টির নিরাপত্তা অর্জন করা। 
সকাল ১০টায় প্রতিবছরের মতো এবারও মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে মৎস্য আহরণ ও রপ্তানিসহ এই খাতের সম্ভাবনাময় দিক নিয়ে আলোচনা করেন নীতি-নির্ধারকরা। 
এ সময় মৎস্য খাতে বিশেষ অবদানের জন্য নৌবাহিনীসহ ৮ ব্যক্তি প্রতিষ্ঠানকে স্বর্ণপদক এবং ৯ জনকে রৌপ্য পদক তুলে দেন সরকার প্রধান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সরকারের নানা পদক্ষেপে এখন দেশের বাজারে মাছের প্রাপ্যতা বেড়েছে।
শেখ হাসিনা বলেন, মাছ উৎপাদনে আমরা এখন ৩য় স্থান, এটা জাতিসংঘের কৃষি সংস্থা ঘোষণা দিয়েছেন। নদী মাতৃক বাংলাদেশ তৃতীয়। তবে আগামীতে প্রথম হতে পারবো। 
তিনি বলেন, আমরা যে মাছ বিদেশে রপ্তানি করি সেই রপ্তানির ক্ষেত্রে মানটা বজায় রাখতে হবে। আমাদের ল্যাবরেটরি ছিলো না। আমরা ঢাকা চট্টগ্রাম খুলনায় তিনটি ল্যাবরেটরি করেছি। যে মাছটা আমরা রপ্তানি করবো তা যেনো মানসম্মত হয়। অতীতে এ নিয়ে আমাদের কিছু দুর্ঘটনা রয়েছে। আর যাতে না হয় আমরা সেই দিকে দৃষ্টি দিবো।  
তিনি আরো বলেন, সমুদ্র সম্পদ আহরণ করে কিভাবে কাজে লাগাতে পারি সেই দিকে আমরা ইতিমধ্যে দৃষ্টি দিয়েছি। আমাদের খনিজ সম্পদ ও অন্যান্য গবেষণার জন্য আমরা একটা জাহাজ ভাড়া করার কথা চিন্তা করছি। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop