বাংলার সময়পূরণ হলো বেনাপোলবাসীর দীর্ঘদিনের স্বপ্ন

মো. তরিকুল ইসলাম

fb tw
somoy
ঢাকা-বেনাপোল রুটের যাত্রীদের সেবায় যুক্ত হলো রেল যোগাযোগ। বেনাপোল এক্সপ্রেস নামের ট্রেনটি সপ্তাহে ছয়দিন চলাচল করবে। প্রতিদিন দুপুর একটায় বেনাপোল থেকে ট্রেনটি ছেড়ে যাবে। অপরদিকে ঢাকা থেকে রাত ১২টা ২০ মিনিটে বেনাপোলের উদ্দেশে ছেড়ে আসবে। সরাসরি রেল যোগাযোগ স্থাপিত হওয়ায় সীমান্ত এলাকা বেনাপোল অঞ্চলের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হলো।
বুধবার (১৮ জুলাই) দুপুর ১টায় বেনাপোল রেল ষ্টেশন থেকে প্রথম বেনাপোল এক্সপ্রেস ছেড়ে যাওয়ার সময় সাধারণ মানুষ হাত নেড়ে বিদায় জানান যাত্রীদের। ঢাকা-বেনাপোল রুটে রেল সার্ভিস চালু হওয়ার দাবিটা ছিল দীর্ঘদিনের। সেই স্বপ্ন পূরণ হওয়ায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া বেনাপোল এক্সপ্রেসের যাত্রীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। বেনাপোলবাসীর স্বপ্নযাত্রায় এই রেল সেবা যুক্ত হওয়ায় রাজধানীসহ সারা দেশের সাথে যোগাযোগ ব্যবস্থা আরও সহজ হবে বলে মনে করেন তারা। এছাড়া এই রেল যোগাযোগ বন্দরের ব্যবহার ও সক্ষমতাকে আরও বৃদ্ধি করবে।
প্রথম পর্বে ঢাকা-বেনাপোল আন্তঃনগর ট্রেন চালুর পর পরবর্তীতে ভারতের সাথে রেল কার্গো সার্ভিস চালুর জন্য দু’দেশের মধ্যে আলাপ-আলোচনা চলছে বলে জানান বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী।
অন্যদিকে বেনাপোল রেল স্টেশনের আধুনিকায়নসহ ভবিষ্যতে আরও রেল সার্ভিস চালুর পরিকল্পনার কথা জানান রেলের মহাপরিচালক মো. সামসুজ্জামান।
ইন্দোনেশিয়া থেকে আমদানি করা আধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ বেনাপোল এক্সপ্রেসের আসন সংখ্যা ৮৯৬টি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop