পশ্চিমবঙ্গগোয়েন্দাদের জেরায় বসেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত

কলকাতা অফিস

fb tw
somoy
সারদা ও রোজভ্যালি কাণ্ডে গোয়েন্দাদের জেরার মুখে বসেছেন জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। বৃহস্পতিবার (১৮ জুলাই) স্থানীয় সময় সকাল ১১টায় সল্টলেকে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দফতরে পৌঁছান ওই অভিনেত্রী। প্রতিষ্ঠানের একজন আইনজীবীকেও সঙ্গে নিয়ে গেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।
এর আগে ভারতের অর্থনৈতিক দুর্নীতি বিষয়ক তদন্তকারী সংস্থা এনফোর্সম্যান্ট ডিরেক্টোরিট (ইডি) তাকে জেরার জন্য চিঠি পাঠায়।
গোয়েন্দা সূত্রের খবর, রোজভ্যালি গ্রুপের সঙ্গে বেশকিছু কাজ করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত এবং তার প্রতিষ্ঠান। গোয়েন্দারা তদন্ত করে জানতে পেরেছেন ওই সংস্থার সঙ্গে রোজভ্যালির প্রায় ৭ কোটি রুপির কাজ হয়েছিল। সে বিষয়ে গোয়েন্দারা তাকে জিজ্ঞাসাবাদ করছেন আজ।
বৃহস্পতিবার সকালে ইডি ভবনের প্রবেশের সময় অভিনেত্রী অপেক্ষমাণ সাংবাদিকদের জানিয়েছেন, গোয়েন্দারা তাকে ডেকেছেন। তিনি এও দাবি করেন, তাকে ব্যক্তিগতভাবে নয় প্রতিষ্ঠানকে ডাকা হয়েছে। সে কারণেই তিনি জেরায় বসছেন।
ঋতুপর্ণা আরও জানান, জেরায় তিনি কি বলবেন কিংবা কি বিষয়ে প্রশ্ন করা হবে সেসব কিছুই পরে তিনি সাংবাদিকদের বলবেন।
প্রসঙ্গত, এর আগে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কেও জেরার জন্য ডাকা হয়। আগামীকাল শুক্রবার তাকেও জেরা করা হতে পারে বলে সূত্রের খবর।
জনপ্রিয় এই অভিনেতার বিরুদ্ধেও ভারতের সবচেয়ে আলোচিত আর্থিক দুর্নীতি চিটফাণ্ড প্রতারণার সঙ্গে পরোক্ষভাবে জড়িত থাকার অভিযোগ উঠেছে। যদিও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও দাবি করেছেন, তিনি নন তার প্রতিষ্ঠানকে জেরার জন্য ডাকা হয়েছে এবং তিনি একজন ভারতীয় হিসাবে যেকোনো তদন্তে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সবধরণের সহযোগিতা করবেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop