বাংলার সময়যমুনার স্রোতে বাঁধ ভেঙে ভূঞাপুর-তারাকান্দি সড়ক অচল

সময় সংবাদ

fb tw
somoy
যমুনার তীব্র স্রোতে এবং তারাই বাঁধ ভেঙে টাঙ্গাইলের ভূঞাপুর-তারাকান্দি সড়কে চাপ পড়ায় প্রায় ৫০ মিটার এলাকা রাস্তা ভেঙে গেছে। ফলে, ভূঞাপুর তারাকান্দি সড়কে সব প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগ চালক যাত্রী ও স্থানীয় এলাকাবাসীর। 
 
স্থানীয়রা জানান, গত বুধবার রাত ১১টার দিকে যমুনা নদির পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়ে ভূঞাপুর উপজেলার তারাই এলাকার বাঁধ ভেঙে যায়। এতে নিমিষেই প্রায় ১০টি গ্রাম তলিয়ে যায়।
 
 রাতের অন্ধকারে হঠাৎ বাড়িঘর তলিয়ে যাওয়ায় ছোট ছোট শিশু গরু ছাগল হাঁস মুরগি চরম বিপদের সম্মুখীন হয় এই এলাকার বাসিন্দারা। সকালে তীব্র  স্রোতে প্রবাহিত হতে থাকে টেপিবাড়ি হাইস্কুল মাঠ দিয়ে। দুপুরের দিকে স্কুলের মাঠ ভেঙে স্কুলের দুইটি টিনের ঘর ভেসে যায়। তীব্র স্রোতের চাপ পড়ে ভূঞাপুর তারাকান্দি আঞ্চলিক মহাসড়কে।
সড়কের বিভিন্ন জায়গায় লিকেজ হয়ে গতকাল রাত সাড়ে ৮টায় প্রায় ৫০ মিটার এলাকা জুড়ে ভেঙে যায় রাস্তাটি। ফলে ভূঞাপুরের সাথে তারাকান্দি অঞ্চলের সম্পূর্ণ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। স্থানীয় এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় পারাপার হচ্ছে। দ্রুত সড়ক মেরামত করে যান চলাচল করার দাবি স্থানীয় এবং এই রাস্তায় চলাচলরত চালক ও যাত্রীদের। 
  
এদিকে শুক্রবার (১৯ জুলাই) সকাল থেকেই পানি উন্নয়ন বোর্ড, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিস কর্মিরা ভাঙন কবলিত এলাকায় এসে জিওব্যাগ ফেলে রাস্তা সংস্কারের কাজ শুরু করেছে আজ সন্ধ্যা নাগাত রাস্তা মেরামত কাজ সম্পূর্ণ করার কথা জানিয়েছেন। 
টাঙ্গাইল জেলা প্রশাসক ভূঞাপুর তারাকান্দি সড়ক পরিদর্শন করতে এসে জানিয়েছে বন্যা কবলিতদের জন্য পর্যাপ্ত পরিমাণে ত্রাণ সামগ্রী রয়েছে এবং বিভিন্ন এলাকার বানভাসীদের মধ্যে বিতরণ করা হচ্ছে।
 
  টাঙ্গাইলের ১২টি উপজেলার মধ্যে ৬টি উপজেলায় বন্য কবলিত হয়ে দুই লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পরেছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop