পশ্চিমবঙ্গগোয়েন্দা কার্যালয়ে প্রসেনজিৎ-ঋতুপর্ণা

সুব্রত আচার্য

fb tw
somoy
ভারতের সবচেয়ে আলোচিত আর্থিক কেলেঙ্কারি ‘সারদা-রোজভ্যালি কাণ্ডে’ জড়িত থাকার অভিযোগে বাংলা চলচ্চিত্রের অন্যতম দুজন জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে গোয়েন্দা কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শুক্রবার (১৯ জুলাই) সকাল থেকে জেরা করা হচ্ছে অভিনেতা প্রসেনজিৎকে।
এরআগে গতকাল ৮ ঘণ্টা জেরা করা হয় অভিনেত্রী ঋতুপর্ণাকে। বাজার থেকে বিভিন্ন প্রকল্পের কথা বলে প্রায় ৫০ হাজার কোটি টাকা তুলেছিল সারদা-রোজভ্যালী নামের দুটি সংস্থা। আর এই সংস্থার সঙ্গে দুই অভিনেতা-অভিনেত্রীর ঘনিষ্ঠ যোগাযোগ ছিল বলে অভিযোগ রয়েছে।
শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টায় নিজের আইনজীবীকে নিয়ে সল্টলেকের গোয়েন্দা দফতরে হাজির হন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আলোচিত 'সারদা-রোজভ্যালি' কাণ্ডে' জড়িত থাকার অভিযোগে তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলে এদিন গোয়েন্দা দফতরে উপস্থিত হন তিনি।
অভিযোগ, রোজভ্যালি নামে সংশ্লিষ্ট চিটফান্ড প্রতিষ্ঠানের সঙ্গে বেশ কয়েকটি কাজ করেছেন প্রসেনজিৎ। এমনকি প্রতিষ্ঠানটির কর্ণধার গৌতম কুণ্ডুর সঙ্গে ব্যক্তিগত যোগাযোগ থাকায় তার সঙ্গে বেশ কয়েকবার বিদেশ ভ্রমণও করেছেন তিনি।
গোয়েন্দা সূত্রে জানা যায়, রোজভ্যালির সঙ্গে প্রসেজিৎ-এর ৭ থেকে ১০ কোটি টাকার আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া গেছে। তবে, ঠিক কী কারণে ওই অর্থ প্রসেনজিৎ ও তার প্রতিষ্ঠানকে দেয়া হয়েছিল কিংবা অর্থের উৎস কী ছিল এসব বিষয়ে তাকে জেরার মাধ্যমে উত্তর খোঁজা হবে বলেও জানানো হয়।
এর আগে, বৃহস্পতিবার একই ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে দিনভর জেরা করা হয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনুগুপ্তকেও।
বাজার থেকে বিভিন্ন প্রকল্পের কথা বলে প্রায় ৫০ হাজার কোটি রুপি হাতিয়ে নেয় চিটফান্ড প্রতিষ্ঠান সারদা ও রোজভ্যালি। আর এই দুটি প্রতিষ্ঠানের সঙ্গেই প্রসেনজিৎ এবং ঋতুপর্ণার যোগাযোগ ছিল বলে অভিযোগ রয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop