খেলার সময়বিদায় বললেন রাজা, আইসিসির সামনে রেখে গেলেন কয়েকটি প্রশ্ন

সময় সংবাদ

fb tw
somoy
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা। মূলত দেশটি ক্রিকেট বোর্ডকে আইসিসি নিষেধাজ্ঞা দেয়ার পরপরই অবসরের ঘোষণা দেন তিনি। তিনি ছাড়াও অবসরের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন সুলেমান মিরে।
জিম্বাবুয়ে ক্রিকেটের নির্ভরতার প্রতীক হয়ে উঠা পাকিস্তানী বংশোদ্ভূত এ ডানহাতি স্পিনং অলরাউন্ডার বিদায় বেলায় আইসিসির সামনে কয়েকটি প্রশ্ন রেখে গেছেন।
‘কিভাবে একটি সিদ্ধান্ত একটি দলকে অচেনা করে দিতে পারে? কিভাবে একটি সিদ্ধান্ত অনেকগুলি মানুষকে বেকার করে দিতে পারে? কিভাবে একটি সিদ্ধান্ত অনেক গুলো ক্যারিয়ার নষ্ট করে দিতে পারে? নিশ্চিতভাবেই আমি এই ভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতে চাইনি আইসিসি।’
জিম্বাবুয়ের ক্রিকেটের অবস্থা এতোটাই খারাপ যে, আইসিসি নিষেধাজ্ঞার মধ্যে পড়েছে বোর্ড। আইসিসির সদস্যপদ স্থগিত করা হয়েছে জিম্বাবুয়ের। ক্রিকেট বোর্ড পরিচালনায় রাজনৈতিক সিদ্ধান্তের কারণে এবার নিষিদ্ধের সঙ্গে সদস্যপদ হারায় জিম্বাবুয়ে ক্রিকেট। এতে করে আইসিসির কাছ থেকে কোনো প্রকার অনুদান পাবে না তারা, এমনকি আইসিসির কোনো ইভেন্টে অংশগ্রহণও করতে পারবে না দল। লন্ডনের আইসিসির বার্ষিক সভায় এমন সিদ্ধান্ত এসেছে।
ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার এমন সিদ্ধান্ত মেনে নিতে না পারেননি রাজা। অবসরের আগে জিম্বাবুয়ের জার্সিতে ১২ টেস্ট, ৯৭ ওয়ানডে ও ৩২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

আরও পড়ুন

বাংলাদেশকে উড়িয়ে দিলো আফগানিস্তান‘অবসর’ আপনার কাছে একটা নিউজ, আমার কাছে তা নয়: মাশরাফী

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop