খেলার সময়দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ নারী ইমার্জিং দল

সময় সংবাদ

fb tw
somoy
তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে শনিবার সন্ধ্যায় দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। নারীদের টি-টোয়েন্টি বিশ্ব আসরের বাছাইয়ের আগে জোর প্রস্তুতি নিতে সঙ্গে থাকবে জাতীয় দলের পাঁচ ক্রিকেটার। প্রথমবারের মত 'এ' দল নিয়ে দেশের বাইরের টুর্নামেন্টে ভালো করতে ইতিবাচক টাইগ্রেসরা। তবে সেজন্য কন্ডিশন বাঁধাকে টপকানোই মূল চ্যালেঞ্জ বলে জানালেন, বোলিং কোচ দেভিকা পালশিকার ।
এশিয়া কাপের ফাইনালে প্রথমবারের মত ভারত বধ। আকরাম-নান্নুদের পর সালমা-রুমানাদের ব্যাটে মালয়েশিয়ায় আরও একবার হেসেছিল গোটা বাংলাদেশ। আনন্দ অশ্রুতে নতুনদের করে লেখা হয়েছিল বাংলাদেশ ক্রিকেট ইতিহাস।
চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ঐতিহাসিক এই জয়ের পর কেমন যেন পাল্টে গেছে বাংলাদেশের নারী ক্রিকেটাঙ্গণ। প্রিমিয়ার লিগে খেলতেও এখন আগ্রহী অনেকেই। যেখান থেকে যাচাই-বাছাই শেষে ১৪ জনকে নিয়ে গড়া হয়েছে দেশের প্রথম নারী 'এ' দল। শনিবার তাদের নিয়েই দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ।
ইমার্জিং টাইগ্রেসদের নতুন মিশন। যার জন্য চাই ভালো প্রস্তুতি। তাই গোটা কোচিং স্টাফ নিয়ে রাজশাহীতে তিন সপ্তাহের ক্যাম্প সেরেছে নারী ক্রিকেটাররা। তবে দক্ষিণ আফ্রিকার মত কন্ডিশনে পেস ঘাটতি থেকে গেল কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।
অধিনায়ক জ্যোতি বলেন, পেস বোলিং অলরাউন্ডারসহ খেলার মত করে দল গড়া হয়েছে। আমি দল নিয়ে সন্তুষ্ট।
১৪ সদস্যের স্কোয়াডের সঙ্গে বিশেষ অনুশীলনের জন্য দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন জাতীয় দলের ৫ ক্রিকেটার, অধিনায়ক রুমানা, সালমা,শামীমা, লতা ও শুকতারা। জাহানারা ও পিংকি টুর্নামেন্ট খেলতে লন্ডনে থাকায় যেতে পারছেন না। আগামী মাসের শেষে শুরু হতে যাওয়া নারী টি-টোয়েন্টি বিশ্ব আসরের বাছাইয়ের আগে নিজেদের প্রস্তুতিটাকে ঝালাই করে নিতে এমন সিদ্ধান্ত, জানালেন টাইগ্রেসরা।
বাংলাদেশ নারী ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক রুমানা বলেন, আমরা ব্যাটিংয়ের ওপর জোর বেশি দিচ্ছি।
বাংলাদেশ নারী টি টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়ক সালমা বলেন, সাউথ আফ্রিকার কন্ডিশনের সাথে পরিচিত হলে সামনের টুর্নামেন্টের সাথে খাপ খাইয়ে নিতে আমাদের সুবিধা হবে।
এই সিরিজে ভালো করাদের জন্য দুয়ার খুলে যাবে জাতীয় দলের। আর সাথে গেল বছর প্রোটিয়াদের কাছে সিরিজ হারের মধুর প্রতিশোধ নিতে মুখিয়ে আছে কোচও।
কোচ দেবিকা বলেন, কন্ডিশনটাই দলের জন্য মূল প্রতিপক্ষ হবে।
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ জুলাই।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop