খেলার সময়নিজেদের সর্বোচ্চটা দিয়ে এএইচএফ কাপে খেলার প্রত্যাশা নারী হকি দলের

সময় সংবাদ

fb tw
৯ সেপ্টেম্বর সিঙ্গাপুরে মাঠে গড়াবে এএইচএফ কাপ ২০১৯। অনূর্ধ্ব ২১ নারী হকির এই টুর্নামেন্টে পুল বি'তে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক সিঙ্গাপুর ও হংকং। আসরের প্রথম দিনেই সিঙ্গাপুরের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। অভিজ্ঞতা ও শক্তির বিচারে প্রতিপক্ষ দেশগুলো এগিয়ে থাকলেও নিজেদের সর্বোচ্চটা দিয়ে খেলার প্রত্যাশা বাংলাদেশের মেয়েদের। এছাড়াও ভবিষ্যতের জন্য পাইপলাইন তৈরি করতে বয়সভিত্তিক দলগঠনের কথা জানালেন হেডকোচ।
নারী হকি বিষয়টা একেবারে নতুন নয় বাংলাদেশে। তারপরও ঐতিহাসিক। ১৯৭৬ সালে মেট্রোপলিটান একাদশ বা ওম্যান্স উইং হকি দল গঠিত হয়েছিলো স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে। তবে ৮০'র দশকে স্বৈরশাসনের গোড়াতেই বিলুপ্ত হয়ে যায় সেই দলটি। এরপর কেটে যায় প্রায় ৪০ বছর। ২০১৯ এএইচএফ কাপকে সামনে রেখে বছর দু'য়েক আগে জাতীয় নারী দল গঠনের লক্ষ্যে ক্যাম্প শুরুর মধ্য দিয়ে কাটে সে বন্ধ্যাত্ব।
৬১ খেলোয়াড় থেকে ৩ ধাপের বাছাইয়ে বর্তমানে ২৬ সদস্য নিয়ে চলছে ক্যাম্প। আর আক্ষরিক অর্থেই দেশের প্রথম জাতীয় দলের অংশ হতে পেরে গর্বিত মেয়েরা। প্রত্যাশা ভালো খেলে দেশের জন্য সুনাম বয়ে আনা।
পুল বি'তে প্রথমবারের মতো খেলতে যাওয়া বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ স্বাগতিক সিঙ্গাপুর ও হংকং। শক্তি বা অভিজ্ঞতা দু'দিক থেকেই এগিয়ে প্রতিপক্ষরা। তারপরও নিজেদের সর্বোচ্চ চেষ্টার কথা জানালেন কোচ। তবে শুরুতেই দারুণ কিছু আশা করছেননা তিনি।
কোচ মো. হেদায়েতুল ইসলাম রাজীব বলেন, সব দলই শক্তিশালী। তবে আমরা ভালো খেলার চেষ্টা করবো।
এই টুর্নামেন্ট দিতে কেবল পথচলা শুরু নারী হকির। ভবিষ্যতে ভালো ফলাফলের জন্য সমৃদ্ধ পাইপলাইনের নেই কোন বিকল্প। ফেডারেশনেরও আছে ইতিবাচক পরিকল্পনা।
এশিয়া কাপের বাছাইপর্বের এই টুর্নামেন্টে ফলাফল যাই হোক, আশার কথা স্বাধীনতার ৪৮ বছরে এসে প্রথমবারের মতো জাতীয় দলের জার্সি গায়ে চড়াবেন নারী হকি খেলোয়াড়রা। আর সাফল্যের হিসাব-নিকাশটা আপাতত তোলা থাক ভবিষ্যতের জন্য।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop